ফেনীতে ৬ সাংবাদিকের বিরুদ্ধে চার্জশিট প্রত্যাহরে মানববন্ধন

  ছাগলনাইয়া (ফেনী) প্রতিনিধি ০৪ আগস্ট ২০১৯, ২০:২৩ | অনলাইন সংস্করণ

ফেনীতে ৬ সাংবাদিকের বিরুদ্ধে চার্জশিট প্রত্যাহরে মানববন্ধন
ফেনীতে ৬ সাংবাদিকের বিরুদ্ধে চার্জশিট প্রত্যাহরে মানববন্ধন

যুগান্তরের ছাগলনাইয়া প্রতিনিধি ও প্রেস ক্লাবের সভাপতি নুরুজ্জামান সুমন ও দৈনিক ফেনীর সময় সম্পাদক শাহাদাত হোসেনসহ ছয় সাংবাদিকের বিরুদ্ধে দেয়া ১০টি মিথ্যা মামলার চার্জশিট প্রত্যাহারের দাবি জানিয়েছেন জেলায় কর্মরত সাংবাদিক ও সুশীল সমাজের নেতৃবৃন্দ।

রোববার সকালে ফেনী শহরের কেন্দ্রীয় শহিদ মিনারের সামনে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) জেলা কমিটি এ মানববন্ধনের আয়োজন করে।

মানববন্ধনে বক্তারা বলেন, নুসরাত হত্যার রহস্য উদঘাটনে সাংবাদিকরা সক্রিয় ভূমিকা রাখায় ক্ষুব্ধ ছিলেন সাবেক এসপি জাহাঙ্গীর সরকার। তিনি খেদ মেটাতে সাংবাদিকদের মিথ্যা মামলায় ফাঁসিয়েছেন। এ সব সাংবাদিকের বিরুদ্ধে থানায় এর আগে একটি সাধারণ ডায়েরিও ছিল না। ওসিদের এসিআরের ভয় দেখিয়ে জাহাঙ্গীর সরকার সাংবাদিকদের নাম চার্জশিটে অন্তর্ভুক্ত করতে বাধ্য করেন।

বক্তারা অবিলম্বে এ চার্জশিট প্রত্যাহার, সাবেক এসপি জাহাঙ্গীর সরকার ও ছাগলনাইয়া থানার ওসি তদন্ত সুদ্বীপ রায়সহ সংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তাদের এবং পরশুরামের সাংবাদিক আবু ইউসুফ মিন্টুর ওপর হামলাকারীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

বিএমএসএফের সিনিয়র সহ-সভাপতি সাঈদ খানের সভাপতিত্বে ও সহ-সভাপতি সৈয়দ মনির আহম্মদের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন সুশাসনের জন্য নাগরিক- সুজনের সভাপতি অ্যাডভোকেট লক্ষণ বণিক, ফেনী জেলা গেরিলা মুক্তিযোদ্ধা কল্যাণ পরিষদের সাধারণ সম্পাদক ও পায়রা সাংস্কৃতিক কেন্দ্রের সভাপতি জাহিদ হোসেন বাবলু, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক সমর দেবনাথ, ফোরামের কেন্দ্রীয় কমিটির সদস্য ও মানবাধিকার নেতা কাজী সালাহ উদ্দিন নোমান, জেলা কমিটির সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম জাহাঙ্গীর, জাতীয় কবিতা পরিষদের ফেনী জেলা সভাপতি মুহাম্মদ ইকবাল চৌধুরী, বঙ্গবন্ধু কবিতা পরিষদের সাধারণ সম্পাদক উত্তম দেবনাথ, বিজয় টিভি প্রতিনিধি কাফি দিদার, নয়া পয়গাম ব্যবস্থাপনা সম্পাদক সাদ্দাম হোসেন গনি, ছাগলনাইয়ার ইত্তেফাক সংবাদদাতা মোহাম্মদ শেখ কামাল, ছাগলনাইয়া প্রেস ক্লাবের সিনিয়র সহ-সভাপতি, সভাপতি কামরুল হাসান লিটন, সাধারণ সম্পাদক অবদুল আউয়াল, দাগনভূঞা প্রেস ক্লাব সাধারণ সম্পাদক ইমাম হাছান কচি, ফুলগাজী প্রেস ক্লাব সভাপতি কবির আহম্মদ নাছির, অধিকার ছাগলনাইয়া প্রতিনিধি ও কাব্যাঙ্গন সভাপতি বকুল আক্তার দরিয়া, মোহনা টিভির প্রতিনিধি নিজাম উদ্দিন, ফোরামের সমাজকল্যাণ সম্পাদক জহিরুল হক সজিব ও ধর্ম সম্পাদক এম এম সোহেল প্রমুখ।

এর আগে শুক্রবার রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে একই দাবিতে মানববন্ধন করে সংগঠনটি।

এ ছাড়া সাংবাদিকদের মামলায় জড়ানোর প্রতিবাদে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন, ঢাকা সাংবাদিক ইউনিয়ন, ফেনী সাংবাদিক ফোরাম, ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে নিন্দা অব্যাহত রয়েছে।

ওই সব মামলায় নুরুজ্জামান সুমন, শাহাদাত হোসেন ছাড়াও ছাগলনাইয়া ডটকমের সম্পাদক জাহাঙ্গীর কবির লিটন, বাংলানিউজটোয়েন্টিফোর ডটকমের স্টাফ করসপন্ডেন্ট সোলায়মান হাজারী ডালিম, দৈনিক অধিকারের প্রতিনিধি এসএম ইউসুফ আলী ও দৈনিক সময়ের আলোর প্রতিনিধি মাঈন উদ্দিন পাটোয়ারীকে আসামি করা হয়।

আরও পড়ুন
জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×