সংবাদ প্রকাশের পর

এমপি মুকুলের হস্তক্ষেপে বন্ধ হল সেই ফিটনেসবিহীন লঞ্চ

  বোরহানউদ্দিন (ভোলা) প্রতিনিধি ০৫ আগস্ট ২০১৯, ২২:০৩ | অনলাইন সংস্করণ

ফিটনেসবিহীন লঞ্চ এমভি জাহিদ-৭
ফিটনেসবিহীন লঞ্চ এমভি জাহিদ-৭। ফাইল ছবি

ভোলার বোরহানউদ্দিনবাসীর দীর্ঘদিনের প্রাণের দাবি ছিল ঢাকা- বোরহানউদ্দিন রুটে ফিটনেসবিহীন জাহিদ-৭ লঞ্চটি এ রুট থেকে প্রত্যাহার করা। ঝুঁকিপূর্ণ ও ফিটনেসবিহীন এ লঞ্চটি দীর্ঘদিন প্রশাসন ও এলাকাবাসীকে বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে এ রুটে চলাচল করলেও এতদিন কেউ এর প্রতিকার করতে পারেননি।

গত ৩ আগস্ট এলাকাবাসীর দাবির মুখে দৈনিক যুগান্তর অনলাইন ও প্রিন্ট সংস্কারে `বোরহানউদ্দিনে ঝুঁকি নিয়ে চলছে ফিটনেসবিহীন লঞ্চ' সিরোনামের সংবাদ প্রকাশ হলে বিষয়টি নজরে আসে ভোলা-২ আসনের সংসদ সদস্য আলী আজম মুকুলের। এরই ধারাবাহিকতায় তিনি রোববার বিষয়টি নিয়ে নৌপরিবহন মন্ত্রণালয়ে ঝুঁকিপূর্ণ লঞ্চটির সার্বিক অবস্থা তুলে ধরেন। এরপর ওই দিনই মন্ত্রণালয় থেকে বিআইডব্লিউটিএসহ ভোলা জেলা প্রশাসক ও বোরহানউদ্দিন উপজেলা প্রশাসনকে সম্পূর্ণ সংস্কার ছাড়া যাতে ওই লঞ্চ চলাচল করতে না পারে এ ব্যাপারে নির্দেশ দেয়া হয়।

এমপি আলী আজম মুকুল যুগান্তরকে বলেন, গত কয়েকদিন আগে আমি যুগান্তর পত্রিকাসহ কয়েকটি পত্রিকায় এ সংবাদটি দেখে নিজে সরেজমিন গিয়ে ও স্থানীয়দের সঙ্গে আলোচনা করে সংবাদের সত্যতা পাই। পরে নৌপরিবহন মন্ত্রণালয়ে ফিটনেসবিহীন ও ঝুঁকিপূর্ণ লঞ্চ যাতে চলাচল করতে না পারে তার সব ধরনের ব্যবস্থা করি। এরপরই রোববার থেকে ওই লঞ্চটি বোরহানউদ্দিনে আসতে দেখা যায়নি।

এ ব্যাপারে ভোলা জেলা প্রশাসক মাসুদ আলম সিদ্দিক জানান, নৌপরিবহন মন্ত্রণালয় থেকে লঞ্চটি বন্ধ রাখার ব্যাপারে একটি নির্দেশনা পাওয়া গেছে। বর্তমানে জাহিদ-৭ লঞ্চটি বন্ধ আছে।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×