বাল্যবিয়ে

বউ থাকল বাপের বাড়ি মায়ের হলো জেল

  গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি ০৬ আগস্ট ২০১৯, ১৪:৫৬ | অনলাইন সংস্করণ

বউ থাকল বাপের বাড়ি মা গেল জেলে
ছবি: যুগান্তর

ময়মনসিংহের গৌরীপুরে বাল্যবিয়ে দেয়ার দায়ে বউয়ের মাকে ১৫ দিনের কারাদণ্ড দিয়েছেন আদালত। তার নাম পারভীন বেগম (৪০)।

সোমবার রাত ১০টার দিকে উপজেলার সিধলা ইউনিয়নে ধীতপুর গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় সিধলা ইউনিয়ন মেম্বার জামাল তালুকদারকে ১০ হাজার টাকা অর্থদণ্ড দেয়া হয়।

তবে ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে বিয়েবাড়ি থেকে বর ও তার আত্মীয়স্বজন এবং কনেবাড়ির লোকজন পালিয়ে যায়।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্টেট ইউএনও ফারহানা করিম এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, উপজেলার সিধলা ইউনিয়নে ধীতপুর গ্রামে এমদাদুল হকের মেয়ে দশম শ্রেণির ছাত্রী একা খাতুনের সঙ্গে পার্শ্ববর্তী পুনরিয়া গ্রামের আবদুল খালেকের ছেলে খোকনের (২৪) বাল্যবিয়ের প্রস্তুতি চলছিল।

খবর পেয়ে রাত ১০টায় ঘটনাস্থলে গিয়ে এ বাল্যবিয়ে বন্ধ করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতে বাল্যবিয়ে নিরোধ আইনে কনের মাকে ১৫ দিনের জেল প্রদান করা হয়।

একই সময়ে বাল্যবিয়ে বন্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সিধলা ইউনিয়নের ১নং ওয়ার্ডের সদস্য জামাল তালুকদারকে দায়িত্ব প্রদান করা হয়। তিনি নিজ দায়িত্ব পালন না করে উল্টো সহযোগিতা করায় তাকে ১০ হাজার অর্থদণ্ড দেয়া হয়।

কনেকে তার চাচার জিম্মায় দেয়া হয়েছে বলে জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট ইউএনও ফারহানা করিম।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) এএসএম রিয়াদ হাসান গৌরব, গৌরীপুর থানার ওসি (তদন্ত) গোলাম মাওলা, এসআই নজরুল ইসলাম, গৌরীপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মশিউর রহমান কাউসার প্রমুখ।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×