নড়াইল গ্রিড সাবস্টেশন থেকে বিদ্যুৎ সরবরাহ শুরু

  নড়াইল প্রতিনিধি ০৮ অগাস্ট ২০১৯, ২১:৪৪:৩৮ | অনলাইন সংস্করণ

নড়াইলে বহু আকাঙ্ক্ষিত নড়াইল গ্রিড সাবস্টেশন চালু হয়েছে। বৃহস্পতিবার সকাল থেকে নড়াইল জেলার পল্লী বিদ্যুতের তিনটি উপকেন্দ্রের সঙ্গে ওই গ্রিড উপকেন্দ্রের সংযোগ দেয়া হয়েছে।

এর আগে বুধবার নড়াইল শহর এলাকায় ওয়েস্টজোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানির (ওজোপাডিকো) সঙ্গে গ্রিডের বিদ্যুৎ লাইনের সঙ্গে সংযোগ দেয়া হয়।

নড়াইল-লোহাগড়া সড়কের পাশে সদর উপজেলার মুলদাইড় এলাকায় পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ ওই গ্রিড উপকেন্দ্র নির্মাণ করেছে। ঠিকাদারী প্রতিষ্ঠান বাংলাদেশের এনার্জিপ্যাক ও কোরিয়ান পোসকোডাইউ কনসার্টিয়াম গ্রিডটি নির্মাণ করেছে।

যশোর পল্লীবিদ্যুৎ সমিতির নড়াইলের উপমহাব্যবস্থাপক (ডিজিএম) দিলীপ কুমার বাইন বলেন, `এর আগে যশোরের নওয়াপাড়া থেকে নড়াইলে বিদ্যুৎ আনা হতো, যা ৫৮ কিলোমিটার দূরে। এ দীর্ঘ বিদ্যুৎ লাইনে ঝড়-বৃষ্টিতে প্রায়ই গাছপালা পড়ে বিদ্যুৎ বন্ধ থাকত। নড়াইলের ওই গ্রিড থেকে এখন সর্বোচ্চ ১৫ কিলোমিটার এলাকায় বিদ্যুৎ চলবে। তাই কারিগরি ত্রুটি ছাড়া বিদ্যুৎ এখন নিরবিচ্ছিন্ন থাকবে।’

ইসিজিএসটিএলপির প্রকল্প পরিচালক প্রকৌশলী মো. শহীদ হোসেন বলেন, এ গ্রিড থেকে একই সঙ্গে ১২০ মেগাওয়াট বিদ্যুৎ সরবরাহ দেয়া সম্ভব। যেখানে নড়াইলের চাহিদা মাত্র ৩৪ মেঘাওয়াট। তাই নড়াইলবাসীর চাহিদা মিটিয়ে যশোর এলাকায়ও এ গ্রিড থেকে বিদ্যুৎ নেয়া হবে।

 
জেলার খবর
অনুসন্ধান করুন

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত