শ্রেণিকক্ষ হোক পাঠদানের সর্বোত্তম ক্ষেত্র

  যুগান্তর রিপোর্ট ০৯ অগাস্ট ২০১৯, ০০:০৪:৪১ | অনলাইন সংস্করণ

সিলেটের নূরজাহান মেমোরিয়াল মহিলা ডিগ্রি কলেজের শিক্ষক পর্ষদের উদ্যোগে ‘শ্রেণীকক্ষ হউক পাঠদানের সর্বোত্তম ক্ষেত্র: শিক্ষক ও শিক্ষার্থীর করণীয়’
শীর্ষক শিক্ষা বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়।

কলেজছাত্রী তাহমিনা বেগমের পবিত্র কুরআন থেকে তেলাওয়াতের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানটি সঞ্চালনা করেন কলেজের সহকারী অধ্যাপিকা রোমানা সুলতানা।

অনুষ্ঠানে মূখ্য আলোচক হিসাবে উপস্থিত ছিলেন কলেজটির প্রতিষ্ঠাতা অধ্যক্ষ নিজাম উদ্দীন তরফদার।

তিনি বলেন, শিক্ষক এবং শিক্ষার্থীদের সদিচ্ছার ওপরই নির্ভর করে ক্লাসের সফলতা। দেশ এগিয়ে যাচ্ছে, আমাদেরও এগিয়ে যেতে হবে। আমাদের আর পেছনে তাকানোর সময় নেই।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দক্ষিণ সুরমা উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ও প্রখ্যাত মানসিক রোগ বিশেষজ্ঞ ডা. সাঈদ এনাম।

তিনি সমকালীন ডেঙ্গু জ্বর নিয়ে আতংকিত না হওয়ার পরামর্শ দেন। ডেংগু জ্বর যাতে না হয় সে ব্যাপারে প্রতিরোধমূলক ব্যবস্থা নেয়ার জন্যে সবাইকে পরামর্শ দেন।

শিক্ষার্থীদের উদ্দেশে ডা. সাঈদ এনাম বলেন, "জীবনে প্রতিষ্ঠা পেতে হলে স্বপ্ন দেখা শিখতে হবে। আর সব কর্ম হতে হবে সে স্বপ্নকে ঘিরে।

সেমিনারে মূলপ্রবন্ধ উপস্থাপন করেন ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক এম. এ. বায়েছ।

প্যানেল স্পিকার হিসাবে প্রবন্ধের উপর বক্তব্য রাখেন সহকারী অধ্যাপক এম এ জলিল, ছায়ারাণী সাহা, তাসলিমা বিলকিস,রাহীমা আক্তার এবং সহকারী অধ্যাপিকা শিরিনা বেগম।

মনোমুগ্ধকর আলোচনায় আরো অংশ নেন সহ:অধ্যাপক সাবিনা ইয়াসমিন, প্রভাষক মুক্তি লস্কর, সুমনা আক্তার, খালেদা সুলতানা ও শরীর চর্চা শিক্ষক দীপিকা দেব।

ছাত্রীদের পক্ষে তাজমিন নাহার তানিয়া, শিলা, আঁখি, খাদিজা ও রেশমা বক্তব্য রাখেন। তারা সুষ্ঠু শ্রেণিকক্ষ ভিত্তিক পাঠদান পেতে তাঁদের প্রত্যাশিত চাহিদাগুলো সবার সামনে তুলে ধরে।

জেলার খবর
অনুসন্ধান করুন

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত