সুনামগঞ্জের পশুরহাটে জালনোটসহ আটক ১

প্রকাশ : ০৯ আগস্ট ২০১৯, ২০:০১ | অনলাইন সংস্করণ

  যুগান্তর রিপোর্ট, তাহিরপুর

পশুরহাটে জালনোটসহ আটক ১।

সুনামগঞ্জের বিশ্বম্ভরপুরে কোরবানির পশুরহাট থেকে বিপুলপরিমাণ জালনোটসহ বাদশা মিয়া নামে এক জালনোট কারবারিকে আটক করেছে পুলিশ।  বাদশা পার্শ্ববর্তী জামালগঞ্জ উপজেলার পূর্ব লম্বাবাক গ্রামের নূর আলীর ছেলে। শুক্রবার তাকে আদালতের মাধ্যমে জেলা করাগারে পাঠানো হয়।

এসআই মোহাম্মদ আলী বাদী হয়ে বৃহস্পতিবার রাতেই তার বিরুদ্ধে থানায় একটি মামলা দায়ের করেন। এর আগে বৃহস্পতিবার সন্ধ্যায় জেলার বিশ্বম্ভরপুর উপজেলার সীমান্তবর্তী বাঘাবেড় বাজারের কোরবানির পশুর হাট থেকে জালনোটসহ তাকে আটক করা হয়।

বিশ্বম্ভরপুর থানা পুলিশ তার কাছ থেকে ১ হাজার টাকার (১৭৫টি) ১ লাখ ৭৫ হাজার টাকার জালনোট জব্দ করেন।

উপজেলার বাঘবেড় বাজারের ব্যবসায়ী ও স্থানীয় লোকজন জানান, উপজেলার বাঘবেড় বাজারে বৃহস্পতিবার নির্ধারিত কোরবানির পশুর হাটে ৪টি গরু কেনার পর প্রতারক বাদশা টাকা পরিশোধকালে কৌশলে ১ লাখ ৭৫ হাজার টাকার জালনোট বিক্রেতার হাতে তুলে দেন।

এরপর টাকা গণনাকালে বিক্রেতার সন্দেহ হলে বাদশাকে নিয়ে হাটের ইজারাদার ও স্থানীয় জনতার শরণাপন্ন হন। পরে বিপুলপরিমাণ জালনোট বাদশা গরু বিক্রেতাকে দেয়ায় প্রতারণার বিষয়টি নিশ্চিত হলে তাকে বাজারে থাকা টহলরত থানা পুলিশের হাতে তুলে দেন স্থানীয় জনতা ও ব্যবসায়ীরা। 

বিশ্বম্ভরপুর থানার এসআই মো. ফখরুল ইসলাম  যুগান্তরকে জানান, জব্দকৃত জালনোটসহ আটককৃতকে শুক্রবার আদালতের মাধ্যমে জেলা কারাগারে প্রেরণ করা হয়।