ফেসবুকে মেয়ে সেজে প্রেমের ফাঁদে ফেলে অপহরণ, আটক ছাত্রলীগ নেতা

  ঝিনাইদহ প্রতিনিধি ১৭ আগস্ট ২০১৯, ১১:৪৭ | অনলাইন সংস্করণ

ফেসবুকে তরুণী সেজে ফাঁদে ফেলে অপহরণ, আটক ছাত্রলীগ নেতা
আটক ঝিনাইদহ জেলা ছাত্রলীগের বহিস্কৃত সহসভাপতি খালেদুর রহমান ও সহযোগী শামীম আহাম্মেদ

ফেসবুকে ভুয়া আইডি খুলে তরুণী সেজে প্রেমের ফাঁদে ফেলা হলো খাগড়াছড়ির এক যুবককে। অতঃপর তাকে ফুঁসলিয়ে ডেকে এনে অপহরণ করে পরিবারের কাছে ৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করা হয়।

এমন সব অপরাধের অভিযোগে র‌্যাবের হাতে আটক হলেন ঝিনাইদহ জেলা ছাত্রলীগের সহসভাপতি খালেদুর রহমান।

শুক্রবার ভোরে শহরের ব্যাপারিপাড়ার একটি ছাত্রাবাস থেকে অপহৃত যুবককে উদ্ধার করেছে র‌্যাব। এসময় অপহরণকারী চক্রের অন্যতম সদস্য খালেদুর রহমানকে হাতেনাতে আটক করেন তারা।

ঘটনার সত্যতা নিশ্চিত করে র‌্যাব-৬ এর ঝিনাইদহ ক্যাম্প কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম জানান, অপহৃত যুবকের নাম আশরাফুল। তার বাড়ি খাগড়াছড়ির রামগড় উপজেলার থলিবাড়ী গ্রামে। আশরাফুলের অপহরণের বিষয়টি তার পরিবার আমাদের কাছে জানালে মোবাইল ট্র্যাকিংয়ের মাধ্যমে অপহরণকারীদের অবস্থান শনাক্ত করি আমরা। ঘটনাস্থলে গিয়ে আশরাফুলকে উদ্ধার করি। টের পেয়ে অপহরণকারী চক্রের কয়েকজন পালিয়ে যেতে সক্ষম হলেও ঘটনার মাস্টার প্ল্যানার ঝিনাইদহ জেলা ছাত্রলীগের সহ-সভাপতি খালেদুর রহমান ও তার সঙ্গী শামীম আহম্মেদকে আটক করি।

এদিকে অপহরণের ঘটনায় জড়িত থাকার অভিযোগে খালেদুর রহমানকে জেলা ছাত্রলীগের সহ-সভাপতির পদ থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

জেলা ছাত্রলীগের সভাপতি রানা হামিদ জানান, দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে খালেদুর রহমানকে জেলা ছাত্রলীগের সহ-সভাপতির পদ থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

তবে বিষয়টি নিয়ে ছাত্রলীগের পক্ষ থেকে তদন্ত কমিটি গঠন করা হবে এবং সেই কমিটি যে রিপোর্ট দেবে তার ভিত্তিতে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে জানান তিনি।

জানা গেছে, গত ৪ মাস আগে অপহরণকারী চক্রের সদস্য আলীম ফেসবুকে একটি ভুয়া আইডি খুলে মেয়ে সেজে আশরাফুলের সঙ্গে প্রেমের অভিনয় শুরু করে। গত ১৪ (আগস্ট) আশরাফুলকে ঝিনাইদহে এসে দেখা করতে বলে আলীম।

এদিন আশরাফুল ঝিনাইদহের কেন্দ্রীয় বাস টার্মিনালে আসলে তাকে অপহরণ করে ব্যাপারিপাড়ার একটি ছাত্রাবাসে অবরুদ্ধ করে রাখে চক্রটি। পরে ফোন করে আশরাফুলের পরিবারের কাছে ৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করে তারা। ছেলেকে ফিরে পেতে পরিবারের লোকজন বিকাশের মাধ্যমে ৬৮ হাজার টাকা পাঠায়।

পরে বিষয়টি ভুক্তোভোগী পরিবারের সদস্যরা ঝিনাইদহ র‌্যাবকে জানালে শুক্রবার ভোরে আশরাফুলকে উদ্ধার করে র‌্যাব।

শুক্রবার বিকেলেই আশরাফুলকে তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় সদর থানায় মামলা প্রস্তুতি চলছে।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×