আবারও গিনেস বুকে নাম লেখালেন মাগুরার ফয়সাল

  মাগুরা প্রতিনিধি ১৭ আগস্ট ২০১৯, ২১:২৭ | অনলাইন সংস্করণ

মাহামুদুল হাসান ফয়সাল
মাহামুদুল হাসান ফয়সাল। ছবি: যুগান্তর

আবারও গিনেস বুকে নাম লেখালেন মাগুরার মাহামুদুল হাসান ফয়সাল। এই নিয়ে তৃতীয়বারের মতো গিনেস বুকে নাম উঠালো ১৭ বছর বয়সী এই কিশোরের।

এবার এক মিনিটে সবচেয়ে বেশিবার ঘাড়ের ওপর বাস্কেটবল নাচিয়ে স্বীকৃতি পেয়েছেন তিনি। বৃহস্পতিবার রাতে তাকে এই স্বীকৃতি দেয় গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডস কমিটি।

এক মিনিটে ৩৪ বার বাস্কেটবল ঘাড়ের ওপর নাচিয়ে ফয়সাল নতুন রেকর্ড গড়েন।

এ বছরের এপ্রিলে এক মিনিটে দুই হাতের মধ্যে সবচেয়ে বেশি ১৪৪ বার বাস্কেটবল ঘুরিয়ে রেকর্ড গড়েন মাহামুদুল হাসান ফয়সাল। সেটি ছিল তার দ্বিতীয় রেকর্ড।

আর প্রথম রেকর্ডটি গড়েন গত বছর ২০১৮ সালের ১১ নভেম্বর। সেটি ছিল ১ মিনিটে সর্বোচ্চ ১৩৪ বার ফুটবল ঘুরিয়ে।

মাগুরা পলিটেকনিক ইন্সটিটিউটের ম্যাকানিক্স বিভাগে অধ্যয়নরত মাহামুদুল হাসানের বাড়ি সদর উপজেলার হাজিপুর গ্রামে। বাবা সোহেল রানা অবসরপ্রাপ্ত সেনা সদস্য। মা মঞ্জুয়ারা খানম গৃহিণী। শুরুতে পরিবার থেকে সমর্থন না পেলেও এখন ফয়সালের কৃতিত্বে খুশি বাবা-মাসহ পরিবারের সবাই।

মা মঞ্জুয়ারা খানম যুগান্তরকে বলেন, খেলাধুলা থেকে দেশে খুব বেশি সাফল্য পাওয়া যায় না। এমন ধারণা থেকেই ছেলেকে পড়াশোনার প্রতি বেশি মনোযোগী হতে বলি। কিন্তু সে লুকিয়ে লুকিয়ে এ সব প্রাকটিস চালিয়েছে।

এখন তার পরপর তিনটি বিশ্ব রেকর্ড। এ থেকে কী হবে জানি না। তবে চাই সে করুক। চালিয়ে যাক।

নতুন রেকর্ডের বিষয়ে মাহামুদুল হাসান ফয়সাল বলেন, নিজের খেয়াল থেকেই এগুলো করেছি। ছোটবেলাতে ক্রিকেটার হওয়ার ইচ্ছা থাকলেও বেশিদূর এগোতে পারিনি। তবে ইচ্ছা ছিল আলাদা কিছু করার।

বাড়িতে লেখাপড়ার জন্য বাবা-মায়ের কড়া শাসন থাকলেও ঘরের দরজা বন্ধ করেই নিয়মিত চালিয়ে যেতাম প্রাকটিস। এ ক্ষেত্রে পেছনে কোনো প্রশিক্ষক ছিল না। তবে পৃষ্ঠপোষকতা পাওয়া গেলে আরও অনেকেই এর প্রতি ঝুঁকবে আশা করি।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×