গাছের সঙ্গে এ কেমন শত্রুতা!

  হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি ১৯ আগস্ট ২০১৯, ২২:২৯ | অনলাইন সংস্করণ

বাগানের আম, লিচু ও লেবু গাছ অন্তত ছয় শতাধিক ফলদ গাছ কেটে ফেলা হয়েছে
বাগানের আম, লিচু ও লেবু গাছ অন্তত ছয় শতাধিক ফলদ গাছ কেটে ফেলা হয়েছে

পূর্ব শত্রুতার জের ধরে চট্টগ্রামের হাটহাজারীতে রাতের আঁধারে সৃজিত একটি বাগানের আম, লিচু ও লেবু গাছ অন্তত ছয় শতাধিক ফলদ গাছ কেটে ফেলা হয়েছে।

রোববার দিবাগত রাতে উপজেলার ৩নং মির্জাপুর ইউনিয়নের চারিয়ার পাহাড়ি এলাকায় এ ঘটনা ঘটে।

বাগানের মালিক আরব আমিরাত প্রবাসী মো. ইয়াছিন। এ ঘটনায় বাগান মালিকের ভাই সাবেক মেম্বার মো. সিরাজদ্দৌলা বাবুল একই এলাকার খয়রাতি মিয়া ও তার ছেলে রহিম বাদশাকে অভিযুক্ত করছে।

তবে অভিযুক্তরা এ ঘটনার সঙ্গে জড়িত থাকার বিষয়টি সম্পূর্ণ অস্বীকার করেছে।

সাবেক মেম্বার মো. সিরাজদ্দৌলা বাবুল জানান, গত ২ বছর পূর্বে আমার ভাই প্রবাসী মো. ইয়াছিন তার মালিকানাধীন ৪ একর আয়তনের টিলার উপর ২ হাজারের অধিক জমিতে আম, লিচু ও লেবু গাছের কলম করা গাছ লাগান। রোববার দিবাগত রাতের আঁধারে এলাকার খয়রাতি ও তার ছেলে রহিম বাদশা ওই বাগানের প্রায় দেড় একর জায়গার ওপর লাগানো ৬ শতাধিক ফলদ গাছ কেটে ফেলেন।

তিনি বলেন, এর আগেও তারা বাগানের একাংশের মালিকানা দাবি করে একাধিকবার একই বাগানের কিছু গাছ কেটে ফেলেন।

বিষয়টির ব্যাপারে জানতে চাইলে অভিযুক্ত খয়রাতি মিয়া তাদের অভিযোগ অস্বীকার করে বলেন, এ বিষয়টি আমি জানি না। তাদের গাছ কে বা কারা কেটেছে আমি কিছুই জানি না। এটা মিথ্যা ও ভিত্তিহীন একটা অভিযোগ এবং আমাদের বিরুদ্ধে ষড়যন্ত্র।

হাটহাজারী মডেল থানার ওসি বেলাল উদ্দীন জাহাংগীর বলেন, বিষয়টি আমাদের কেউ অবহিত করেননি। আমরা বিষয়টি খতিয়ে দেখছি। লিখিত অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×