গাছের সঙ্গে এ কেমন শত্রুতা!

প্রকাশ : ১৯ আগস্ট ২০১৯, ২২:২৯ | অনলাইন সংস্করণ

  হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি

বাগানের আম, লিচু ও লেবু গাছ অন্তত ছয় শতাধিক ফলদ গাছ কেটে ফেলা হয়েছে

পূর্ব শত্রুতার জের ধরে চট্টগ্রামের হাটহাজারীতে রাতের আঁধারে সৃজিত একটি বাগানের আম, লিচু ও লেবু গাছ অন্তত ছয় শতাধিক ফলদ গাছ কেটে ফেলা হয়েছে।

রোববার দিবাগত রাতে উপজেলার ৩নং মির্জাপুর ইউনিয়নের চারিয়ার পাহাড়ি এলাকায় এ ঘটনা ঘটে।

বাগানের মালিক আরব আমিরাত প্রবাসী মো. ইয়াছিন। এ ঘটনায় বাগান মালিকের ভাই সাবেক মেম্বার মো. সিরাজদ্দৌলা বাবুল একই এলাকার খয়রাতি মিয়া ও তার ছেলে রহিম বাদশাকে অভিযুক্ত করছে।

তবে অভিযুক্তরা এ ঘটনার সঙ্গে জড়িত থাকার বিষয়টি সম্পূর্ণ অস্বীকার করেছে।

সাবেক মেম্বার মো. সিরাজদ্দৌলা বাবুল জানান, গত ২ বছর পূর্বে আমার ভাই প্রবাসী মো. ইয়াছিন তার মালিকানাধীন ৪ একর আয়তনের টিলার উপর ২ হাজারের অধিক জমিতে আম, লিচু ও লেবু গাছের কলম করা গাছ লাগান। রোববার দিবাগত রাতের আঁধারে এলাকার খয়রাতি ও তার ছেলে রহিম বাদশা ওই বাগানের প্রায় দেড় একর জায়গার ওপর লাগানো ৬ শতাধিক ফলদ গাছ কেটে ফেলেন।

তিনি বলেন, এর আগেও তারা বাগানের একাংশের মালিকানা দাবি করে একাধিকবার একই বাগানের কিছু গাছ কেটে ফেলেন।

বিষয়টির ব্যাপারে জানতে চাইলে অভিযুক্ত খয়রাতি মিয়া তাদের অভিযোগ অস্বীকার করে বলেন, এ বিষয়টি আমি জানি না। তাদের গাছ কে বা কারা কেটেছে আমি কিছুই জানি না। এটা মিথ্যা ও ভিত্তিহীন একটা অভিযোগ এবং আমাদের বিরুদ্ধে ষড়যন্ত্র।

হাটহাজারী মডেল থানার ওসি বেলাল উদ্দীন জাহাংগীর বলেন, বিষয়টি আমাদের কেউ অবহিত করেননি। আমরা বিষয়টি খতিয়ে দেখছি। লিখিত অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।