ছাত্রলীগ নেতার ঋণ পরিশোধে ব্যর্থ হয়ে গৃহবধূর আত্মহত্যা

  মাগুরা প্রতিনিধি ২৪ আগস্ট ২০১৯, ২১:৫৭ | অনলাইন সংস্করণ

ছাত্রলীগ নেতার ঋণ পরিশোধে ব্যর্থ হয়ে গৃহবধূর আত্মহত্যা
ছবি: সংগৃহীত

মাগুরায় ঋণে জর্জরিত এক গৃহবধূ কীটনাশক পানে আত্মহত্যা করেছেন। রিনা বিশ্বাস (৪০) নামে ওই গৃহবধূ মাগুরার শ্রীপুর উপজেলার হরিন্দি গ্রামের সরোজিত বিশ্বাসের স্ত্রী।

প্রতিবেশীরা জানান, রিনার স্বামী সরোজিত বিশ্বাস শ্রীপুর বাজারে মাছের ব্যবসা করে থাকেন। কিন্তু কোনোভাবেই ব্যবসায়ে উন্নতি করতে পারছিলেন না। এ অবস্থায় রিনা গত বছরের এপ্রিল মাসে সরকারের পল্লি দারিদ্র্য বিমোচন ফাউন্ডেশন থেকে ৪০ হাজার টাকা ঋণ নিয়ে স্বামীর ব্যবসায় দেন।

কিন্তু সেখানে প্রতি সপ্তাহে তাকে ১ হাজার ৫০ টাকা কিস্তি দিতে হতো। সংসারের খরচ মিটিয়ে কিস্তির টাকা পরিশোধ করা তাদের জন্য খুবই কষ্টকর।

যে কারণে রিনা শ্রীপুর উপজেলা ছাত্রলীগের নেতা অপির কাছ থেকে এ বছরের ফেব্রুয়ারি মাসে ৩০ হাজার টাকা সুদে টাকা নেন। কিন্তু তাকেও সপ্তাহে ১ হাজার ৫শ' টাকা সুদ দিতে হয়। দিনে দিনে ঋণের বোঝা বাড়লেও তিনি কোনোভাবেই এ থেকে বের হতে পারছিলেন না।

রিনা বিশ্বাসের পুত্রবধূ কল্পনা রানী জানান, সর্বশেষ চার মাস আগে তার শ্বাশুড়ি আশা এনজিও থেকে নতুন করে ৩০ হাজার টাকা ঋণ নেন। এ অবস্থায় তিনটি ঋণের কিস্তির টাকা পরিশোধ নিয়ে বেকায়দায় পড়ে যান তিনি। প্রায় প্রতিদিনই কেউ না কেউ বাড়িতে কিস্তির টাকা নিতে আসে।

সর্বশেষ গত বুধবার রাত ৯টার দিকে ছাত্রলীগ নেতা অপি বাড়িতে এসে সুদের টাকা চাইলে তিনি ভেঙ্গে পড়েন। পরে রাত সাড়ে ১০টার দিকে তিনি ঘরে থাকা কীটনাশক খেয়ে আত্মহত্যার চেষ্টা চালান।

বিষয়টি জানতে পেরে তাকে মাগুরা ২৫০ শয্যা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু অবস্থা খারাপ হওয়ায় তাকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হলে আজ শনিবার দুপুরে তার মৃত্যু হয়।

এ বিষয়ে শ্রীপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহবুবুর রহমান বলেন, ঋণের কারণে রিনা বিশ্বাসের মৃত্যুর খবর পুলিশের কাছে নেই। তবে সুদ কারবারিদের তৎপরতা বন্ধে বিভিন্ন সময়ে পদক্ষেপ নেয়া হয়েছে। এটি নির্মূলে সবাইকে এগিয়ে আসতে হবে বলে তিনি মন্তব্য করেন।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×