প্রধানমন্ত্রীকে সেই ভাস্কর্য উপহার দিতে চান প্রতিবন্ধী সাইফুল

  সিরাজগঞ্জ প্রতিনিধি ২৪ আগস্ট ২০১৯, ২২:৪০ | অনলাইন সংস্করণ

সাইফুলের তৈরি ভাস্কর্য
প্রতিবন্ধী সাইফুলের তৈরি ভাস্কর্য দেখছেন সংসদ সদস্য অধ্যাপক ডা. আব্দুল আজিজ। ছবি: যুগান্তর

মাটি দিয়ে স্বাধীনতার স্বপক্ষের গুণী মানুষদের ভাস্কর্য তৈরি করেছেন প্রতিবন্ধী সাইফুল ইসলাম। সিরাজগঞ্জের তাড়াশে জন্মনেয়া এই প্রতিবন্ধীর ইচ্ছা ভাস্কর্যগুলো প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উপহার দেয়া।

কাদামাটি দিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা, জাতীয় চারনেতা- শের-ই-বাংলা একে ফজলুল হক, মাওলানা আব্দুল হামিদ খান ভাসানী, হোসেন শহিদ সোহরাওয়ার্দী, এমএজি ওসমানী, রবীন্দ্রনাথ ঠাকুর, কাজী নজরুল ইসলামসহ বিভিন্ন কবি, লেখক তথা স্বাধীনতার স্বপক্ষের গুণী মানুষদের ভাস্কর্য তৈরি করেন প্রতিবন্ধী সাইফুল।

শারীরিক প্রতিবন্ধী সাইফুল ইসলামের তৈরি ভাস্কর্য দেখতে শনিবার তার বাড়িতে যান সিরাজগঞ্জ-৩ আসনের এমপি অধ্যাপক ডা. আব্দুল আজিজ।

প্রতিবন্ধী সাইফুল ইসলাম তার তৈরি ভাস্কর্যগুলো এমপির কাছে হস্তান্তর করে বলেন, ভাঙা ঘরে ভাস্কর্যগুলো একেবারেই বেমানান। বৃষ্টির পানির ভয়ে ঘরের মধ্যেও পলিথিনে মুড়িয়ে রাখতে হয়।

প্রতিবন্ধী সাইফুলের ভাস্কর্য দেখে মুগ্ধ হয়ে সংসদ সদস্য অধ্যাপক ডা. আব্দুল আজিজ বলেন, সাইফুলের মাটির তৈরি ভাস্কর্যগুলো প্রসংশার দাবি রাখে। এগুলো সে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উপহার হিসেবে দেয়ার ইচ্ছা পোষণ করেছেন।

জন্মগতভাবেই প্রতিবন্ধী সাইফুল ইসলাম। তার ডান পা বাঁকা, চিকন এবং তুলনামূলক ছোট। তিনি উপজেলার মাগুড়া বিনোদ ইউনিয়নের গৌরীপুর গ্রামের মৃত জুব্বার আলীর ছেলে।

আরও পড়ুন
জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×