তৃতীয়বারের মতো পেছাল সাংবাদিক শিমুল হত্যা মামলার অভিযোগ গঠন

  রাজশাহী ব্যুরো ২৫ আগস্ট ২০১৯, ২২:৩৯:০৮ | অনলাইন সংস্করণ

সিরাজগঞ্জের শাহজাদপুরের সাংবাদিক আবদুল হাকিম শিমুল হত্যা মামলার অভিযোগ গঠনের দিন তৃতীয়বারের মতো পিছিয়েছে।

আসামিপক্ষের আবেদনের প্রেক্ষিতে রোববার রাজশাহীর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক অনুপ কুমার অভিযোগ গঠনের জন্য আগামী ১ সেপ্টেম্বর দিন ধার্য্ করেছেন।

এর আগে গত ৮ আগস্ট মামলার অভিযোগ গঠনের দিন ধার্য্ ছিল। সে দিন আসামিদের আইনজীবীর আবেদনের প্রেক্ষিতে অভিযোগ গঠনের জন্য ১৮ আগস্ট দিন ধার্য্ করা হয়।

তবে এ দিনও দিন পেছানোর আবেদন করা হয়। আদালত এই আবেদন মঞ্জুর করে ২৫ আগস্ট নতুন দিন ধার্য্ করেন।

কিন্তু এই দিনও আসামিপক্ষ দিন পেছানোর আবেদন করে। আদালত তা মঞ্জুর করেন।

মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী এন্তাজুল হক বাবু জানান, রোববারও মামলার প্রধান আসামি শাহজাদপুর পৌরসভার বরখাস্ত হওয়া মেয়র হালিমুল হক মিরুর জামিনের আবেদন করা হয়েছিল। আদালত এই আবেদন নামঞ্জুর করেছেন। তবে অভিযোগ গঠনের দিন পেছানোর আবেদন গ্রহণ করেছেন।

তিনি জানান, মামলার ১৪ নম্বর আসামি সাহেব আলী পাবনায় ৩৪ ধারায় আটক হয়েছে বলে অভিযোগ গঠনের দিন পেছানোর আবেদন করা হয়। আদালত আসামি সাহেব আলীকে ১ সেপ্টেম্বর আদালতে হাজির করার নির্দেশ দিয়েছেন। আর উচ্চ আদালত থেকে জামিনে থাকা অন্য ৩৬ আসামির জামিন বহাল রেখেছেন।

দৈনিক সমকালের শাহজাদপুর প্রতিনিধি আবদুল হাকিম শিমুল ২০১৭ সালের ২ ফেব্রুয়ারি পেশাগত দায়িত্ব পালনকালে পৌর মেয়র হালিমুল হক মিরুর শর্টগানের গুলিতে গুরুতর আহত হন। পরদিন চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এ ব্যাপারে শিমুলের স্ত্রী নুরুন্নাহার খাতুন বাদী হয়ে শাহজাদপুর পৌরসভার মেয়র মিরুকে প্রধান আসামি করে থানায় হত্যা মামলা দায়ের করেন।

রোববার মিরুকে আদালতে হাজির করা হয়েছিল। পরে তাকে আবার রাজশাহী কেন্দ্রীয় কারাগারে নিয়ে যাওয়া হয়েছে।

জেলার খবর
অনুসন্ধান করুন

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত