বিএসএফের গুলিতে নিহত বাংলাদেশির লাশ ফেরত দিল ভারতীয় পুলিশ

  বড়লেখা (মৌলভীবাজার) প্রতিনিধি ২৫ আগস্ট ২০১৯, ২৩:০৫ | অনলাইন সংস্করণ

বাংলাদেশি যুবকের লাশের কফিন নিয়ে আসে স্বজনরা
বাংলাদেশি যুবকের লাশের কফিন নিয়ে আসে স্বজনরা

মৌলভীবাজারের বড়লেখা সীমান্তে বিএসএফের গুলিতে নিহত বাংলাদেশি যুবক আবদুর রউফের লাশ ফেরত দিয়েছে ভারতের আসাম পুলিশ।

রোববার বিকাল ৫টায় বড়লেখার দক্ষিণ শাহবাজপুর ইউপির বোবারথল এলাকার সীমান্ত পিলার নং ১৩৮০(৪এস) সংলগ্ন স্থানে লাশ হস্তান্তর প্রক্রিয়া সম্পন্ন করে ভারতের আসাম রাজ্যের করিমগঞ্জ জেলার পাথারকান্দি থানা পুলিশ ও বাংলাদেশের মৌলভীবাজার জেলার বড়লেখা থানা পুলিশ।

এ সময় বিজিবি ও বিএসএফের ঊর্ধ্বতন কর্মকর্তারা এবং উভয় দেশের স্বাস্থ্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সন্ধ্যা ৭টায় বড়লেখা পুলিশ স্বজনদের নিকট রউফের লাশ হস্তান্তর করেছে।

জানা গেছে, বড়লেখা উপজেলার সদর ইউপির বিওসি কেছরিগুল (উত্তর) গ্রামের সাজ্জাদ আলীর ছেলে ৩ সন্তানের জনক আবদুর রউফ শুক্রবার রাতে অবৈধ অনুপ্রবেশকালে ভারতের ফুলকান্দি ক্যাম্পের বিএসএফ সদস্যদের গুলিতে নিহত হন। পরে বিএসএফ সদস্যরা তার লাশ ভারতের আসাম রাজ্যের পাথারকান্দি থানায় সোপর্দ করে। বিজিবির ৫২ ব্যাটালিয়নের তৎপরতায় বিএসএফ বাংলাদেশি যুবকের লাশ ফেরত দিতে সম্মত হয়।

শনিবার পাথারকান্দি পুলিশ নিহত আব্দুর রউফের লাশের ময়নাতদন্ত শেষে দেশে ফেরত পাঠানোর প্রক্রিয়া শুরু করে। রোববার বিকালে সীমান্ত পিলার নং ১৩৮০(৪এস) সংলগ্ন স্থানে আসামের পাথারকান্দি থানার ওসি সীমান্ত বড়ুয়া, বড়লেখার থানার ওসি (তদন্ত) মো. জসিম, করিমগঞ্জ জেলা হাসপাতালের স্বাস্থ্য কর্মকর্তা ডা. শেখর ও বড়লেখা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. শুভ্রাংশু শেখর দের নেতৃত্বে লাশ হস্তান্তর প্রক্রিয়া শুরু হয়।

বিকাল ৫টায় নিহত আব্দুর রউফের লাশ হস্তান্তর করলে তার বড়ভাই গনি মিয়া ও স্থানীয় ইউপি চেয়ারম্যান সিরাজ উদ্দিনসহ স্বজনরা তার লাশ শনাক্ত করেন।

এ সময় বিজিবি ৫২ ব্যাটালিয়নের এডি মো. মমিনুল ইসলাম, বিএসএফের ১৩৪ ব্যাটালিয়নের এসি সন্তোষ কুমার, আসাম পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার দেবজীত, বড়লেখা সদর ইউনিয়নের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) সৈয়দ লুৎফুর রহমান, ইউপি মেম্বার ইসলাম উদ্দিন, তাজউদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।

বড়লেখা থানার পরিদর্শক (তদন্ত) মো. জসিম জানান, ময়নাতদন্ত করেই ভারতীয় পুলিশ বিএসএফের গুলিতে নিহত আবদুর রউফের লাশ হস্তান্তর করেছে। আইনি প্রক্রিয়া সম্পন্ন করে সন্ধ্যা ৭টায় লাশ নিহতের স্বজনদের নিকট হস্তান্তর করেছে পুলিশ।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×