নারায়ণগঞ্জ নিয়ে কাউকে খেলতে দেব না: শামীম ওসমান

প্রকাশ : ৩১ আগস্ট ২০১৯, ২১:১৯ | অনলাইন সংস্করণ

  নারায়ণগঞ্জ প্রতিনিধি

একেএম শামীম ওসমান। ছবি: যুগান্তর

নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য ও আওয়ামী লীগ নেতা একেএম শামীম ওসমান বলেছেন, আওয়ামী লীগের দুর্গ নারায়ণগঞ্জকে নিয়ে কাউকে খেলতে দেব না। অনেক দুশ্চরিত্র, দুর্নীতিবাজরা ভালো মানুষের মুখোশ পরে আছে, এ সব মুখোশ উন্মোচন করতে আমার বেশি সময় লাগবে না। 

জাতীয় শোক দিবস উপলক্ষে শনিবার নারায়ণগঞ্জ জেলা স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

শামীম ওসমান বলেন, আমরা কারও কাছে মাথা নত করিনি, কারও সঙ্গে কোনো আপোষ করব না। এখন তো পুলিশ ডাক্তার প্রশাসন সবাই আওয়ামী লীগ করে, তাই তাদের কারণে আসল আওয়ামী লীগ পেছনে পড়ে গেছে। 

তিনি বলেন, আমার কাছে কেমন কেমন ষড়যন্ত্র লাগে। আমি একটু ষড়যন্ত্রের গন্ধ বেশিই পাই। কারণ আমি নিজে ১৬ জুনের বোমা হামলার ভিকটিম ছিলাম। 

শামীম ওসমান বলেন, এখনও ষড়যন্ত্র চলছে। ১৯৭৫ সালের ১৫ আগস্টের মতো ঘটনা এখনও ঘটতে পারে। এখন দেখি সবাই আওয়ামী লীগ হয়ে গেছে। পুলিশ, ডাক্তার সবাই আওয়ামী লীগ হয়ে গেছে। 

তিনি বলেন, আমাকে দুইবার মন্ত্রী করা হয়েছিল, মন্ত্রী হয় নাই। ছাত্রলীগের কেন্দ্রীয় সেক্রেটারি করা হয়েছিল, সেক্রেটারি হই নাই। আমরা রাজনীতি করি দেশকে ভালোবেসে, রাজনীতি করি সত্যকে উঁচু করে তোলার জন্য, রাজনীতি করি সাদাকে সাদা কালোকে কালো বলার জন্য। এখন সবাইকে মুক্তিযুদ্ধ মনে করলে সমস্যা, সবাইকে আওয়ামী লীগ মনে করলে সমস্যা। 

তিনি আরও বলেন, ভুয়া মুক্তিযোদ্ধাদের ধাক্কায় প্রকৃত মুক্তিযোদ্ধারা চলে যায়। চরম দুশ্চরিত্র দুর্নীতিবাজরাও দুর্নীতিমুক্ত করার কথা বলছে। এ সিমটম ভালো না।