মাগুরায় মেডিকেল কলেজ শিক্ষার্থীদের সড়ক অবরোধ

  মাগুরা প্রতিনিধি ০২ সেপ্টেম্বর ২০১৯, ১৩:২৩ | অনলাইন সংস্করণ

মাগুরায় মেডিকেল কলেজ শিক্ষার্থীদের সড়ক অবরোধ
মাগুরায় মেডিকেল কলেজ শিক্ষার্থীদের ঢাকা-খুলনা সড়ক অবরোধ। ছবি: যুগান্তর

প্রস্তাবিত দুই বছরের ইন্টার্নশিপ বাতিলের দাবিতে মাগুরা মেডিকেল কলেজের শিক্ষার্থীরা ঢাকা-খুলনা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে।

সোমবার সকাল ১০টায় তারা নির্ধারিত ক্লাস বর্জন করে কলেজের সামনে মহাসড়কে অবস্থান নেয়। প্রায় ২ ঘণ্টা তারা সড়ক বন্ধ করে বিক্ষোভ সমাবেশ করে।

এ সময় তারা 'উপজেলাতে পোস্ট খালি-ইন্টার্ন কেন হবে বলি, আপাতত বলে কিছু নাই-দুই বছরের ইন্টার্নশিপ বাতিল চাই, আলোচনা একটাই- দুই বছরের ইন্টার্নশিপ নয়' ইত্যাদি স্লোগানসংবলিত পোস্টার প্লাকার্ড হাতে বিক্ষোভ করে।

মাগুরা মেডিকেল কলেজের প্রথম বর্ষের শিক্ষার্থী আরাফাত ইসলাম বলেন, দেশের উপজেলাগুলো আবাসন ও বসবাসের কোনো সুযোগ নেই। অথচ ইন্টার্নশিপের নামে সেখানে শিক্ষার্থীদের পাঠানো হলেও বিষয়টি কোনো কাজেই আসবে না। সেখানে শিক্ষার কিছু নেই।

একই বর্ষের শিক্ষার্থী মালিহা মৌরিন বলেন, প্রত্যন্ত অঞ্চলের স্বাস্থ্য কমপ্লেক্স কিংবা হাসপাতালগুলোতে দুই বছরের ইন্টার্নশিপের প্রস্তাবনা কোনোভাবেই মেনে নেয়া যায় না। সেখানে কোনোই নিরাপত্তা নেই। অথচ দুই বছরের ইন্টার্নশিপের প্রস্তাবনা মূলত দেশকে বিশেষজ্ঞ চিকিৎসক শূন্য করে তোলার ষড়যন্ত্র মাত্র।

এ অবস্থায় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা প্রস্তাবিত নীতিমালা বাতিলপূর্বক এক বছরের ইন্টার্নশিপ বহাল রাখার দাবি জানান।

বিক্ষোভ চলাকালে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন মাগুরা মেডিকেল কলেজের শিক্ষার্থি আরাফাতুল ইসলাম, মালিহা মৌরিন, খাইরুল ইসলাম, দিপ্ত দেবসহ আরও অনেকে।

উল্লেখ্য, গত ২৭ অগাস্ট স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের ওয়েবসাইটে ‘মেডিকেল কলেজ/ডেন্টাল কলেজ/প্রতিষ্ঠানের এমবিবিএস/বিডিএস কোর্সের মেডিকেল শিক্ষার্থীদের ইন্টার্নশিপ প্রশিক্ষণ ও ইন্টার্নশিপ ভাতা প্রদানসংক্রান্ত নীতিমালা-২০১৯’ এর খসড়া প্রকাশ করা হয়। যেখানে উপস্থাপিত অসংগতির বিরুদ্ধেই মেডিকেল শিক্ষার্থীরা বিক্ষোভ করছেন।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×