ছাত্রলীগ সভাপতি শোভনের সভা বয়কট করলেন ১৪ নেতা

  সুনামগঞ্জ প্রতিনিধি ০৪ সেপ্টেম্বর ২০১৯, ২১:৪৬ | অনলাইন সংস্করণ

রেজওয়ানুল হক চৌধুরী শোভন
রেজওয়ানুল হক চৌধুরী শোভন। ছবি: সংগৃহীত

সুনামগঞ্জে সাংগঠনিক সফর উপলক্ষে ছাত্রলীগের কেন্দ্রীয় সংসদের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভনের উপস্থিতিতে অনুষ্ঠিত কর্মীসভা বয়কট করলেন ৩০ সদস্যবিশিষ্ট জেলা কমিটির ১৪ নেতা।

বুধবার রাত ৮টার দিকে এ রিপোর্ট লেখার সময় জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে পূর্বঘোষিত কর্মীসভা চলছিল।

জেলা ছাত্রলীগের সভাপতি দিপঙ্কর কান্তি দে ও সাধারণ সম্পাদক আশিকুর রহমান রিপনের বিরুদ্ধে স্বেচ্ছাচারিতার অভিযোগ এনে এক সংবাদ সম্মলন করে সভায় বয়কটের ঘোষণা দেন তারা।

এদিকে জেলা ছাত্রলীগের এই কর্মিসভার ব্যানারে অতিথি হিসেবে জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ মতিউর রহমান ও সাধারণ সম্পাদক এনামুল কবির ইমনের নাম থাকলেও সভায় অংশ নিতে দেখা যায়নি তাদের।

বুধবার দুপুরে শহরের কাজির পয়েন্ট এলাকার লতিফা কমিউনিটি সেন্টারে এই বিষয়ে একটি সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ছাত্রলীগের কেন্দ্রীয় সংসদের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভনের সুনামগঞ্জে আসা সংক্রান্ত বিষয়ে সাংগঠনিক ফোরামে কোনো আলোচনা হয়নি। জেলা সভাপতি ও সাধারণ সম্পাদক বিষয়টি কাউকে জানাননি।

কোনো প্রস্তুতি সভারও আয়োজন করা হয়নি। তারা নিজেদের মতো করে একটি কর্মিসভা আহ্বান করেছেন। যে কারণে ওই ১৪ নেতা কর্মিসভা বয়কটের সিদ্ধান্ত নেন।

এদিকে জেলা ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদকের নেতৃত্বাধীন অংশ ১৫ আগস্টের কর্মসূচিতে আওয়ামী লীগের নেতৃবৃন্দের সঙ্গে অসৌজন্যমূলক ব্যবহার করেছেন বলে সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়।

সেই সঙ্গে স্বাস্থ্য বিভাগের অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে ডাকা মানববন্ধনে জেলা সভাপতির নেতৃত্বে হামলার নিন্দা জানান ওই ১৪ ছাত্রলীগ নেতা।

সভা বয়কটের যারা ঘোষণা দিয়েছেন তারা হলেন- জেলা ছাত্রলীগের সহ-সভাপতি জিসান এনায়েত রেজা, ওমর ফারুক সিদ্দিকি মামুন, ওয়াসিম মাহমুদ, আশরাফুল ইসলাম, তৌফিক ইসলাম, সাজ্জাদুর রহমান লিমন, তৌহিদ ইসলাম সাবের, যুগ্ম-সাধারণ সম্পাদক হারুনুর রশিদ হারুন, মাসকাওয়াত জামান ইন্তি, মাহবুবুল আলম মাহি, সাংগঠনিক সম্পাদক শাহিন মিয়া, আসেফ বখত রাদ, সৃজন দেবনাথ ও ইশতিয়াক আলম পিয়াল।

জেলা ছাত্রলীগের সভাপতি দিপঙ্কর কান্তি দে এ ব্যাপারে বলেন, সভাপতি, সাধারণ সম্পাদকের বাইরে ছাত্রলীগ থাকতে পারে না। যারা কেন্দ্রীয় সভাপতির প্রোগ্রাম বয়কটের ঘোষণা দিয়েছেন, তাদের দাবি ছিল কর্মিসভার পূর্বে প্রস্তুতি সভা করার।

কিন্তু তাৎক্ষণিক প্রোগ্রাম হওয়ায় সেটা করা সম্ভব হয়নি। তবে আমি ও সাধারণ সম্পাদক প্রত্যেক নেতাকে ব্যক্তিগতভাবে সভার বিষয়টি অবগত করেছি।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×