উখিয়ায় এনজিও অফিসে বিপুল পরিমাণ দা, কুড়াল

  উখিয়া (কক্সবাজার) প্রতিনিধি ০৫ সেপ্টেম্বর ২০১৯, ১৭:১৫ | অনলাইন সংস্করণ

উখিয়ায় এনজিও অফিসে বিপুল পরিমাণ দা, কুড়াল
উখিয়ায় এনজিও অফিসে বিপুল পরিমাণ দা, কুড়াল

কক্সবাজারের উখিয়ায় এনজিও সংস্থা শেড অফিস থেকে রোহিঙ্গাদের মাঝে বিতরণের জন্য মজুদকৃত বিপুল পরিমাণ দা, কুড়াল ও লাঠি উদ্ধার করেছে প্রশাসন।

বৃহস্পতিবার দুপুর ২টার দিকে মিলভিটাস্থ শেড অফিসে অভিযান চালিয়ে এ সব নিষিদ্ধ সামগ্রী জব্দ করে সহকারী কমিশনার (ভূমি) ফখরুল ইসলাম।

তিনি সাংবাদিকদের বলেন, রোহিঙ্গাদের এই ধরনের ক্ষতিকর দা, কুড়াল, হাতুড়ি ও লাঠি সরবরাহ দেয়া নিষেধ। তাই এ সব মালামাল জব্দ করা হয়েছে।

ফখরুল ইসলাম বলেন, গোপন সংবাদের ভিত্তিতে এনজিও সংস্থা শেড অফিস এবং গুদামে অভিযান চালিয়ে ১ হাজার ৭০০ দা, ২ হাজার ২০০ বেলচা, ১ হাজার ১০০ হাতুড়ি, ১ হাজার ১০০ কোদাল, ১ হাজার ১০০ লাঠি জব্ধ করে উপজেলা নিবার্হী অফিসারের কার্যালয়ে নিয়ে আসা হয়েছে। তবে এসব মালামাল বিতরণের অনুমতিপত্র দেখাতে না পারলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

অভিযানের সময় শেড এনজিও প্রজেক্ট ম্যানেজার সরওয়ার হাসান জানান, এসব দা, কুদাল, বেলচা, ছুরি, হাতুড়ি ও লাঠিগুলো আইওএম তাদেরকে দিয়েছে। এফডি-৭ এর অনুমতি শেষ হওয়ায় ক্যাম্পে বিতরণ না করে আইওএম এসব কৃষি উপকরণ স্থানীয়দের মাঝে সরবরাহ করার জন্য শেডকে দিয়েছে বলে তিনি জানান।

জানা গেছে, ২০১৭ সালের আগস্ট থেকে রোহিঙ্গা ক্যাম্পে কাজ করে যাচ্ছে এনজিও সংস্থা শেড।

ঘটনাপ্রবাহ : রোহিঙ্গা বর্বরতা

আরও
জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×