বঙ্গবন্ধু বাংলাদেশের শিরোনাম: ড. জাফর ইকবাল

  সিলেট ব্যুরো ০৮ সেপ্টেম্বর ২০১৯, ২৩:০৫ | অনলাইন সংস্করণ

ড. জাফর ইকবালের সঙ্গে সাক্ষাৎ করেন স্কুলের শিক্ষার্থীদের একটি প্রতিনিধিদল
ড. জাফর ইকবালের সঙ্গে সাক্ষাৎ করেন স্কুলের শিক্ষার্থীদের একটি প্রতিনিধিদল

জনপ্রিয় লেখক ড. জাফর ইকবাল বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের শিরোনাম এবং তিনি বিশ্বনেতা।

রোববার সিলেট সরকারি পাইলট উচ্চবিদ্যালয়ের ছাত্রদের উদ্দেশে বক্তব্য রাখতে গিয়ে তিনি এ সব কথা বলেন।

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আইসিটি ভবনে পাইলট স্কুলের শিক্ষার্থীদের একটি প্রতিনিধিদল সাক্ষাৎ করলে বঙ্গবন্ধু ও বাংলাদেশের মুক্তিযুদ্ধ বিষয়ে শিক্ষার্থীদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন ড. জাফর ইকবাল।

পাইলট স্কুলের প্রতিনিধি দলের মধ্যে ছিলেন সাঈম রাইয়ান, নাবিল আবেদিন খান, অবিনাশ সিংহ রুদ্র, ইশতিয়াক আহমদ, সামিউল হক সাকিব, ইহতিশাম ইসলাম আলফি, রাহুল দাস নিপম, হিমেল তালুকদার দীপ, মুগ্ধ সৈনাক সরকার ও ফারহান উদ্দিন আহমদ চৌধুরী।

শিক্ষকদের মধ্যে সরকারি পাইলট উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক কবির খান, সরকারি শিক্ষক বাদল চন্দ্র বর্মণ উপস্থিত ছিলেন।

ড. জাফর ইকবাল বলেন, দীর্ঘ ৯ মাস পাকিস্তানিরা আমাদের ওপর অত্যাচার চালিয়েছে, বঙ্গবন্ধুর স্বাধীনতার ঘোষণার ফলে বাঙালিরা কোনোরকম পূর্বপ্রস্তুতি ছাড়া শুধু মনোবল, দেশপ্রেমের উপর ভিত্তি করে যুদ্ধে ঝাঁপিয়ে পড়ে এবং দেশকে স্বাধীন করে।

তিনি বলেন, মুক্তিযুদ্ধকালীন সরকারের প্রধানমন্ত্রী তাজউদ্দিন আহমেদসহ অন্য নেতাদের কূটনৈতিক সম্পর্কের মাধ্যমে ভারতীয় সেনাবাহিনীর সহযোগিতায় দেশের মানুষের যে লাভ হয়েছে তা কখনও ভুলার নয়।

ছাত্র প্রতিনিধিদের উদ্দেশে তিনি বলেন, মুক্তিযুদ্ধের তথ্য ও ঘটনাবলি যে কোনো মাধ্যম থেকে তোমরা জানতে পারবে, তবে সব থেকে গুরুত্বপূর্ণ কাজ হচ্ছে তার উপলব্ধি। মুক্তিযুদ্ধকে শুধু হৃদয়ে ধারণ করলে হবে না তাকে উপলব্দি করতে হবে।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×