‘রাখাইনে স্মরণকালের ভয়াবহ গণহত্যা চালানো হয়েছে’

  অনলাইন ডেস্ক ২৬ ফেব্রুয়ারি ২০১৮, ১৮:৪২ | অনলাইন সংস্করণ

শান্তিতে নোবেলজয়ী তিন নারী

মিয়ানমারের রাখাইন রাজ্যে পরিকল্পিতভাবে স্মরণকালের ভয়াবহ গণহত্যা চালানো হয়েছে বলে তারা মনে করেন শান্তিতে নোবেলজয়ী তিন নারী ইরানের শিরিন এবাদি, ইয়েমেনের তাওয়াক্কল কারমান ও যুক্তরাজ্যের মেরেইড ম্যাগুয়ার। এ গণহত্যার জন্য অং সান সু চিকে দায়ী করে আন্তর্জাতিক আদালতে এর বিচার দাবি করেছেন তারা।

সোমবার সকালে শরণার্থী, ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার কার্যালয়ে সরকারি কর্মকর্তাদের সঙ্গে এক বৈঠকে অংশ নেন তারা। বৈঠকে শরণার্থী, ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মোহাম্মদ আবুল কালাম ও জেলা প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে আবুল কালাম সাংবাদিকদের জানান, তিন নোবেলজয়ীর কাছে রোহিঙ্গা ক্যাম্পের সর্বশেষ পরিস্থিতি তুলে ধরা হয়েছে। তারা রোহিঙ্গাদের পাশে দাঁড়ানোর জন্য বাংলাদেশের ভূমিকার প্রশংসা করেন।

তিনি বলেন, রাখাইন রাজ্যে পরিকল্পিতভাবে স্মরণকালের ভয়াবহ এ গণহত্যা চালানো হয়েছে বলে নোবেলজয়ী তিন নারী মনে করেন।

সার্বিক পরিস্থিতি নিয়ে মঙ্গলবার তাদের সংবাদ সম্মেলন করার কথা রয়েছে বলেও জানিয়েছেন এই কর্মকর্তা করেন।

বৈঠক শেষে নোবেলজয়ীরাসহ প্রতিনিধিদল রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেন। এ সময় তারা শরণার্থীদের দুঃখ-দুর্দশা দেখে আবেগাপ্লুত হয়ে পড়েন। কান্নাজড়িত কণ্ঠে তারা জানান, আন্তর্জাতিক আদালতে এই গণহত্যার বিচার দাবির বিষয়টি বিভিন্ন আন্তর্জাতিক ফোরামে উত্থাপন করা হবে।

শান্তিতে নোবেলজয়ী তিন নারী রোহিঙ্গা পরিস্থিতি দেখতে রোববার কক্সবাজার এসে পৌঁছান।

ঘটনাপ্রবাহ : রোহিঙ্গা বর্বরতা

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×