বাঞ্ছারামপুরে যুবলীগ নেতাকে গুলি করে হত্যা

  বাঞ্ছারামপুর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি ১০ সেপ্টেম্বর ২০১৯, ০৯:১৫ | অনলাইন সংস্করণ

সুমন মিয়া
সুমন মিয়া। ফাইল ছবি

ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর উপজেলায় যুবলীগ নেতা সুমন মিয়াকে গুলি করে ও কুপিয়ে হত্যা করেছে আওয়ামী লীগ নেতা ইকবাল বাহিনীর প্রধান ইকবাল ও তার লোকজন।

এ ঘটনায় একজন গুলিবিদ্ধসহ পাঁচজন আহত হয়েছেন।

সোমবার দিবাগত রাত দেড়টার দিকে উপজেলার সলিমাবাদ ইউনিয়নের পাইকারচর গ্রামে এ ঘটনা ঘটে। লাশ ময়নাতদন্তের জন্য ব্রাহ্মণবাড়িয়া জেলা মর্গে পাঠানো হয়েছে। এই ঘটনায় পুলিশ ৪ জনকে আটক করেছে।

নিহত সুমন ওই গ্রামের মৃত মনু মিয়ার ছেলে। সুমন বাঞ্ছারামপুর উপজেলার সলিমাবাদ ইউনিয়নের ৩নং ওয়ার্ড যুবলীগের সাংগঠনিক সম্পাদক ছিলেন।

এ ঘটনায় আহতরা হলেন পাইকারচর গ্রামের আব্দুল আওয়াল (৬০), কামরুজ্জামান (৩৭), জালাল মিয়া (৪০), মনির হোসেন (৩৫) ও করিম (৪০)। তাদেরকে ঢাকায় রেফার্ড করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরে নানা বিষয় নিয়ে সলিমাবাদ ইউনিয়নের তাতুয়াকান্দি গ্রামের ইকবাল বাহিনীর প্রধান ইকবাল হোসেন ও তাতুয়াকান্দি গ্রামের অলি মেম্বারের গ্রুপের সঙ্গে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বিরোধ চলে আসছে। এর জেরে সোমবার দিবাগত রাত ১টার দিকে ইকবাল ও তার সহযোগীরা অস্ত্র-শস্ত্র নিয়ে তাতুয়াকান্দি গ্রামের পার্শ্ববর্তী পাইকারচর গ্রামে দানা মিয়ার বাড়িতে অলি মেম্বারের সমর্থকদের ওপর হামলা করে।

এ সময় হামলাকারীরা সুমন ও আওয়ালকে গুলি করে। বাকিদের ওপর টেঁটা ও দা দিয়ে কুপিয়ে আহত করা হয়। পরে আহতদেরকে উদ্ধার করে বাঞ্ছারামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক সুমনকে মৃত ঘোষণা করেন।

বাকি আহতদেরকে ঢাকায় রেফার্ড করা হয়। হতাহতরা সবাই অলি মেম্বারের সমর্থক বলে জানা গেছে।

জানা গেছে, বিভিন্ন প্রভাব বিস্তার ও চাঁদাবাজির অভিযোগে তাতুয়াকান্দি, পাইকারচর, হায়দারনগর গ্রামের একটি বৃহৎ অংশ ইকবাল ও তার বাহিনীর সদস্যদেরকে এলাকা ছাড়া করে রাখে। সীমান্তবর্তী কুমিল্লা জেলার হোমনা উপজেলার ঘাগুটিয়া গ্রাম থেকে এসে হামলা চালায় ইকবাল ও তার বাহিনী।

নিহত সুমনের ভগ্নিপতি জলিল মেম্বার বলেন, ইকবাল ও তার বাহিনীর লোকজন আমারে শ্যালককে খুন করছে।

বাঞ্ছারামপুর মডেল থানার ওসি সালাউদ্দিন চৌধুরী ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, এ ঘটনায় ৪ জনকে আটক করা হয়েছে।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×