অভাব ও ভবিষ্যতের চিন্তায় হতাশ যুবক, অতঃপর...

  অভয়নগর (যশোর) প্রতিনিধি ১২ সেপ্টেম্বর ২০১৯, ১৮:৫৭ | অনলাইন সংস্করণ

মেহেদী হাসান শিমুল
মেহেদী হাসান শিমুল

সংসারে অভাব-অনটন লেগেই রয়েছে। নুন আনতে পান্তা ফুরায় অবস্থা। এর মধ্যে ভবিষ্যতে কী হবে, লেখাপড়া শেষে চাকরি হবে কি না- এসব চিন্তাও ছিল মেধাবী শিক্ষার্থী মেহেদী হাসান শিমুলের (২৩)।

আর এসব চিন্তা থেকেই হতাশাগ্রস্ত হয়ে পড়েন যশোরের অভয়নগর উপজেলার ওই মেধাবী শিক্ষার্থী শিমুল। কিন্তু তার পরিণতি এমন হবে- তা কে জানত?

সংসারে অভাব-অনটন ও নিজের ভবিষ্যৎ নিয়ে হতাশাগ্রস্ত হয়েই বিষপানে আত্মহত্যা করেছেন মেহেদী হাসান শিমুল।

মেহেদী হাসান শিমুল যশোরের অভয়নগর উপজেলার ধোপাদী গ্রামের কৃষক হাফিজুর রহমানের ছেলে। তিনি খুলনা বিএল কলেজের রাষ্ট্র বিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন। এসএসসি ও এইচএসসি পরীক্ষায় ভালো ফলাফল করে তিনি উত্তীর্ণ হয়েছিলেন।

শিমুলের পিতা হাফিজুর রহমান জানান, সংসারে অভাব-অনটনের কারণে মেহেদী হাসান শিমুল প্রায়ই তার মায়ের সঙ্গে ঝগড়া করত। এসব ঘটনায় তার ছেলে ভীষণভাবে ভেঙ্গে পড়ে। তাছাড়া কিছুদিন পূর্ব থেকে সে লেখাপড়ার পর চাকরি হবে কি না? তার ভবিষ্যৎ কি হবে? ইত্যাদি বিষয় নিয়ে হতাশায় ভোগেন।

গত শুক্রবার রাতে তার ছেলে শিমুল মনের কষ্টে ঘরে রক্ষিত আগাছানাশক ওষুধ পান করে। টের পেয়ে প্রথমে তাকে অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। তাকে উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিকেল কলেজে নেয়া হয়।

সেখানে তার অবস্থার অবনতি ঘটলে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। মঙ্গলবার সকালে ঢাকায় নেয়ার পথে ফরিদপুর ভাঙ্গা এলাকায় পৌঁছলে তার মৃত্যু ঘটে। শিমুলের অকালমৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে আসে।

বিষয়টি সম্পর্কে স্থানীয় কাউন্সিলর মো. জাকির হোসেন সরদার বলেন, আমি যতদূর জানি সংসারের অভাব-অনটন ও ভবিষ্যতের চিন্তায় হতাশাগ্রস্ত হয়ে মেধাবী ওই ছাত্রটি আত্মহত্যা করেছে।

অভয়নগর থানার ওসি মো. তাজুল ইসলাম জানান, মেধাবী ওই ছেলেটি বিষপানে আত্মহত্যা করেছেন। এ ব্যাপারে থানায় ইউডি মামলা হয়েছে।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×