বগুড়ায় অন্যের পরীক্ষা দিয়ে ৩০ হাজার টাকা জরিমানা গুনলেন ছাত্রী!

  বগুড়া ব্যুরো ১২ সেপ্টেম্বর ২০১৯, ২২:১৭:৫৬ | অনলাইন সংস্করণ

বগুড়ার সারিয়াকান্দি ডিগ্রি কলেজ কেন্দ্রে ডিগ্রি চূড়ান্ত পর্বের ইংরেজি বিষয়ে প্রক্সি পরীক্ষা দিতে এসে মাস্টার্সের এক ছাত্রী আটক হয়েছেন।

বৃহস্পতিবার দুপুরে কলেজ গেটে তাকে আটকের পর ভ্রাম্যমাণ আদালতে হাজির করলে সারিয়াকান্দি উপজেলার নির্বাহী কর্মকর্তা, নির্বাহী ম্যাজিস্ট্রেট শরিফ আহমেদ তাকে ৩০ হাজার টাকা জরিমানা করেছেন।

কলেজের অধ্যক্ষ সাইদুর রহমান এর সত্যতা নিশ্চিত করে বলেন, আসল পরীক্ষার্থীর প্রবেশপত্র, রেজিস্ট্রেশন কার্ড জব্দ করা হয়েছে। গোপন প্রতিবেদনের মাধ্যমে তাকে বহিষ্কার করা হবে।

আদালত, অধ্যক্ষ ও অন্যান্য সূত্র জানান, জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ডিগ্রি চূড়ান্ত পরীক্ষা চলছে। সারিয়াকান্দি ডিগ্রি কলেজ কেন্দ্রে গাবতলীর দুর্গাহাটা কলেজের সিট পড়েছে। বৃহস্পতিবার বিকালে ইংরেজি পরীক্ষা ছিল।

গাবতলীর দুর্গাহাটা কলেজের ছাত্রী হাফিজার রহমানের মেয়ে রেহেনা খাতুন আসল পরীক্ষার্থী ছিলেন। তার রোল নম্বর: ৮১৩৪৭৩৪। রেহেনার পরিবর্তে পরীক্ষায় অংশ নেন ওই ছাত্রী।

বৃহস্পতিবার ইংরেজি বিষয়ে পরীক্ষা ছিল। ওই ছাত্রী ওড়না দিয়ে মুখ ঢেকে আসল ছাত্রী রেহেনা খাতুনের প্রবেশপত্র ও রেজিস্ট্রেশন কার্ড নিয়ে বেলা ১টা ৫৫ মিনিটে পরীক্ষার হলে ঢোকার চেষ্টা করেন। এ সময় শিক্ষকের সন্দেহ হলে তাকে রোল নম্বর ও নাম জিজ্ঞাসা করেন।

সঠিকভাবে উত্তর দিতে না পারায় শিক্ষক তার কাছ থেকে প্রবেশপত্র ও রেজিস্ট্রেশন কার্ড নিলে প্রক্সির বিষয়টি ফাঁস হয়ে যায়।

মেয়েটি কান্নাকাটি করে জানান, তিনি এবার মাস্টার্স পরীক্ষা দিয়েছেন। নতুন বিয়ে হয়েছে, এটা জানাজানি হলে তার সংসার নষ্ট হবে। এরপর খবর পেয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট উপজেলা নির্বাহী কর্মকর্তা শরিফ আহমেদের ভ্রাম্যমাণ আদালত তাকে ৩০ হাজার টাকা জরিমানা করেন।

এ দণ্ড প্রসঙ্গে নির্বাহী ম্যাজিস্ট্রেট জানান, অনেক সময় তাদের পরিবেশ-পরিস্থিতি বিবেচনা করে সিদ্ধান্ত নিতে হয়।

 
জেলার খবর
অনুসন্ধান করুন

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত