কটিয়াদীতে নকল ধরে ফেলায় উত্তরপত্র ছিঁড়ে ফেলল পরীক্ষার্থী

প্রকাশ : ১২ সেপ্টেম্বর ২০১৯, ২৩:১৪ | অনলাইন সংস্করণ

  কটিয়াদী (কিশোরগঞ্জ) প্রতিনিধি

কিশোরগঞ্জের কটিয়াদীতে পর্যবেক্ষক নকল ধরে ফেলায় সাইফুল আলম (২৩) নামে এক পরীক্ষার্থী নিজেই তার উত্তরপত্র ছিঁড়ে ফেলেছেন।

বৃহস্পতিবার বিকালে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে বিএ ৩য় বর্ষ ইংরেজি বিষয়ের পরীক্ষা চলাকালীন কটিয়াদী ডা. আ. মান্নান মহিলা কলেজ কেন্দ্রে।

সাইফুল আলম কটিয়াদী সরকারি কলেজের ছাত্র ও মসূয়া ইউনিয়নের চরআলগী গ্রামের মো. আবদুর রশিদের পুত্র। জাতীয় বিশ্ববিদ্যালয় প্রদত্ত সাইফুলের পরীক্ষার রোল নম্বর ৮১৫৮৭৭২।

পরীক্ষার কেন্দ্র সূত্রে জানা গেছে, পরীক্ষা চলাকালীন কক্ষ পর্যবেক্ষক মো. মিজানুর রহমান পরীক্ষার্থী সাইফুল আলম নকল করে উত্তরপত্র লিখছিল। ওই সময় নকলটি দিয়ে দিতে বললে সাইফুল নকলটি না দিয়ে মুখে ভিতর ঢুকিয়ে গিলে ফেলে।

এমতাবস্তায় পর্যবেক্ষক মিজানুর রহমান তার উত্তরপত্র নিয়ে যেতে চাইলে সাইফুল উত্তরপত্রটি ছিঁড়ে ফেলে। বিষয়টি পর্যবেক্ষক মিজানুর রহমান পরীক্ষা কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তাকে অবহিত করলে পুলিশের সহযোগিতায় তাকে পরীক্ষার হল থেকে ডেকে এনে শিক্ষক মিলনায়তনে আটক করা হয়।

ডা. আ. মান্নান মহিলা কলেজের অধ্যক্ষ ও পরীক্ষা কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা শামীমা সুলতানা জানান, জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রকের পরামর্শ মোতাবেক অভিযুক্ত পরীক্ষার্থীকে বহিষ্কার করে তার প্রবেশপত্র ও ছেঁড়া উত্তরপত্র প্যাকেট করে জাতীয় বিশ্ববিদ্যালয়ে পাঠানোর ব্যবস্থা করা হয়েছে। সাইফুল এবং অভিভাবকগণ মুচলেকা দিলে তাকে ছেড়ে দেয়া হয়েছে।