রূপগঞ্জের ঝোপে পাওয়া গেল মৃত বাঘ!

  রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১৪:৩৩ | অনলাইন সংস্করণ

রূপগঞ্জের ঝোপে পাওয়া গেল মৃত বাঘ!
রূপগঞ্জে মৃত বাঘ। ছবি: যুগান্তর

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার ঝোপে একটি মৃত মেছো বাঘ পাওয়া গেছে।

সোমবার সকালে উপজেলার চনপাড়া-নগরপাড়া গাজী বাইপাস সড়কের কায়েতপাড়া ইউনিয়নের দেইলপাড়া এলাকার ঝোপে ওই বাঘটি পাওয়া যায়।

স্থানীয় মুন্না মিয়া জানান, সকালে ঝোপে বাঘটি পড়ে থাকতে দেখে উৎসুক জনতার ভিড় জমে যায় গাজী বাইপাস সড়কে। এ সময় যানজট লেগে যায় রাস্তায়। পরে স্থানীয় মুন্না মিয়া বাঘটিকে পিরুলিয়া-বড়ালু সড়কের পাশে রেখে দেন।

তিনি বলেন, প্রায়ই এ সড়কে রাতের আঁধারে মেছো বাঘের আনাগোনা দেখা যায়। এ নিয়ে আমরা আতঙ্কে রয়েছি। এ বাঘটিকেও শনিবার রাতে রাস্তায় দেখা যায়। মনে হয় ওই দিনই কোনো দ্রুতগামী ট্রাকের ধাক্কায় সড়কের পাশের ঝোপে পড়ে মারা যায় বাঘটি।

পথচারী আলেয়া বেগম জানান, এর কয়েক মাস আগেও দক্ষিণপাড়া এলাকা থেকে একটি জীবিত মেছো বাঘ উদ্ধার করা হয়। এ বাঘ নিয়ে এলাকাবাসী এখন আতঙ্কে দিন যাপন করছেন। কোথা থেকে আসে, কখন যে কার ক্ষতি করে ফেলে তার ঠিক নেই।

এ ছাড়া একই দিনে উপজেলার বড়ালু এলাকার হাজী ফজলুর রহমানের বসতবাড়ির ভিটের মাটি খুঁড়ে ৫ হাত লম্বা একটি বিষধর সাপ ও এর শতাধিক ডিম উদ্ধার করা হয়। এরও আগে নগরপাড়ার আশপাশের এলাকা থেকেও ১০-১২টি সাপ মারা হয়। সাপ আর বাঘ নিয়ে স্থানীয়রা এখন আতঙ্কে দিনাতিপাত করছেন।

রূপগঞ্জ থানার ওসি মাহমুদুল হাসান জানান, শুনেছি দেইলপাড়া এলাকায় একটি মৃত বাঘ পাওয়া গেছে। ধারণা করা হচ্ছে, বাঘটি দুদিন আগে মারা গেছে।

এর আগে দক্ষিণপাড়া থেকে একটি জীবিত বাঘ উদ্ধার করা হয়েছিল। কোথা থেকে এ এলাকায় বাঘ আসে, অথবা কেউ এনে ফেলে রেখে যায় কিনা এ ব্যাপারে এখনও বিস্তারিত কিছু জানা যায়নি।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×