ডিসির বদলি ঠেকাতে অবরোধ বিক্ষোভ-গাড়ি ভাঙচুর

  ঠাকুরগাঁও প্রতিনিধি ২৭ ফেব্রুয়ারি ২০১৮, ১৯:৩৪ | অনলাইন সংস্করণ

ডিসির বদলি ঠেকাতে অবরোধ বিক্ষোভ-গাড়ি ভাঙচুর

ঠাকুরগাঁওয়ের জেলা প্রশাসক (ডিসি) মো. আবদুল আওয়ালের বদলির খবরে কৃষক-শ্রমিক, ছাত্র-জনতাসহ বিভিন্ন পেশার মানুষ ক্ষোভে ফেটে পড়েছেন। এ আদেশ প্রত্যাহারের দাবিতে লাগাতার কর্মসূচি পালনের ডাক দেয়া হয়েছে।

এ ঘোষণার অংশ হিসেবে মঙ্গলবার দুপুরে শহরের চৌরাস্তা মোড়ে জেলা প্রশাসকের বদলির আদেশ বাতিলের দাবিতে দলমত-নির্বিশেষে রাজনৈতিক নেতাকর্মী, ছাত্র-শিক্ষক, অভিভাবক, আইনজীবী, সাংবাদিক, চিকিৎসক, কৃষক-শ্রমিকসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ মানববন্ধন কর্মসূচি পালন করেছে। কর্মসূচি শেষে গণস্বাক্ষর ও বিক্ষোভ করে আন্দোলনকারীরা।

এ সময় রাস্তায় বসে ঘণ্টাব্যাপী সড়ক অবরোধ করে রাখে আন্দোলনকারীরা। এতে রাস্তার দুধারে যানবাহন আটকা পড়ে। পরে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা দুটি গাড়ি ভাঙচুর করে।

এরপর এক সমাবেশে বক্তারা বলেন, ঠাকুরগাঁওয়ে আবদুল আওয়াল জেলা প্রশাসক দায়িত্ব নেয়ার পর এ জেলার উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন।

অধ্যক্ষ তাজুল ইসলাম বলেন, আব্দুল আওয়ালের মতো দেশপ্রেমিক ন্যায়পরায়ণ আমলা আমাদের সত্যিকার মানুষ হওয়ার চোখ খুলে দিয়েছে।

সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অরুনাংশু দত্ত টিটো বলেন, সৎ, নিষ্ঠাবান ও কর্মপরায়ণ মানুষের আজ বড় অভাব। আর সেই অভাব পূরণে সক্ষম হয়েছেন জেলা প্রশাসক আবদুল আওয়াল।

একই মন্তব্য করেন জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান।

চেম্বার অব কমার্সের প্রতিনিধি মামুন অর রশিদ বলেন, জেলা প্রশাসকের বদলির আদেশ প্রত্যাহার না হওয়া পর্যন্ত কর্মসূচি চালিয়ে যাওয়া হবে।

জেলা মোটর মালিক সমিতির সভাপতি ও শিল্পপতি হাবিবুল ইসলাম বাবলু বলেন, প্রয়োজনে ঢাকার ব্যবসায়ী নেতাদের সঙ্গে নিয়ে প্রধানমন্ত্রীর দেখা করবেন।

প্রাথমিক শিক্ষক সমিতির নেতা মিন্টু বলেন, আবদুল আওয়াল এ জেলায় যোগদানের পর শিক্ষার মান উন্নয়ন হয়েছে।

ঠাকুরগাঁও সিভিল সার্জন ডা.আবু মো.খয়রুল কবির বলেন, জেলা প্রশাসকের প্রচেষ্টার কারণে এ জেলায় স্বাস্থ্য বিভাগের উন্নয়ন সাধিত হয়েছে।

ছাত্রনেতা মিজান বলেন, তিনি শুধু জেলা প্রশাসক নয়, তিনি আমাদের অভিভাবক।

উল্লেখ্য, গত ২৫ ফেব্রুয়ারি দেশের ২২ জন জেলা প্রশাসকের রদবদলের প্রজ্ঞাপন জারি হয়েছে। সেই প্রজ্ঞাপনে ঠাকুরগাঁওয়ের জেলা প্রশাসক আবদুল আওয়ালকে যশোর জেলা প্রশাসক হিসেবে বদলির আদেশ জারি করা হয়েছে।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
bestelectronics

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.