দুদকের জালে ঘুষের টাকাসহ দিনাজপুরে ২ কর্মকর্তা

  দিনাজপুর প্রতিনিধি ২২ সেপ্টেম্বর ২০১৯, ২২:৫০ | অনলাইন সংস্করণ

ঘুষের ৩০ হাজার টাকাসহ মো. আনোয়ার পাশা ও ফেরদৌস গ্রেফতার
ঘুষের ৩০ হাজার টাকাসহ মো. আনোয়ার পাশা ও ফেরদৌস গ্রেফতার

ঘুষের ৩০ হাজার টাকাসহ দিনাজপুর জেলা হিসাবরক্ষণ অফিসের অডিটর মো. আনোয়ার পাশা ও তুলা উন্নয়ন বোর্ডের ক্যাশিয়ার ফেরদৌসকে গ্রেফতার করেছে দুদক।

রোববার বিকাল সাড়ে ৩টার দিকে তাদের আটক করা হয়। এর আগে সকাল থেকেই জেলা হিসাবরক্ষণ অফিসের চারদিকে অবস্থান নেন দুদক কর্মকর্তা।

রোববার বিকালে দুদকের ফেসবুক পেজে বলা হয়, মো. ফরহাদ হোসেন নামে একজন দুদকে অভিযোগ জানান- তার পিতা মো. খলিলুর রহমান তুলা উন্নয়ন বোর্ডের গোপালক পদে চাকরি থেকে ২০১২ সালে অবসর গ্রহণ করেন এবং ২০১৬ সালে মৃত্যুবরণ করেন।

তার পিতা জীবিত থাকাকালীন তুলা উন্নয়ন বোর্ড ও জেলা হিসাবরক্ষণ অফিসের কতিপয় কর্মকর্তার চাহিদা মতো অর্থ প্রদান না করায় তারা ইচ্ছাকৃতভাবে ভুল হিসাব করে আনুমানিক ১ লাখ ২০ হাজার টাকা পেনশন কম প্রদান করেন। বিষয়টি নিয়ে তিনি পিতার মৃত্যুর পর তুলা উন্নয়ন বোর্ডের কতিপয় কর্মকর্তার পরামর্শে জেলা হিসাবরক্ষণ অফিসের অডিটর মো. আনোয়ার পাশার সঙ্গে বিগত ১ বছর যাবৎ যোগাযোগ করেও পেনশনের ওই অর্থ তুলতে পারেননি।

মো. ফরহাদ হোসেন দুদকে জানান, সর্বশেষ গত আগস্ট মাসে আনোয়ার পাশা বিষয়টি নিয়ে তাকে তুলা উন্নয়ন বোর্ডর ক্যাশিয়ার মো. ফেরদৌস হোসেনের সঙ্গে যোগাযোগ করতে বলেন। পরবর্তী সময়ে ফেরদৌস হাসানের সঙ্গে যোগাযোগ করলে তিনি জানান- তার পিতার পেনশনের ১ লাখ ২০ হাজার টাকা পেতে হলে ৪০ হাজার টাকা ঘুষ দিতে হবে, নচেত ওই টাকা সে পাবে না।

অভিযোগকারী নিরুপায় হয়ে প্রাথমিকভাবে মো. আনোয়ার পাশা ও ফেরদৌসকে ৫০০০ হাজার করে মোট ১০ হাজার টাকা ঘুষ দিতে বাধ্য হন এবং অবশিষ্ট ৩০ হাজার টাকা দিতে সম্মত হন এবং বিষয়টি দুর্নীতি দমন কমিশনকে অবহিত করেন।

কমিশন সব বিধি-বিধান অনুসরণ করে ঘুষ গ্রহণকারীদের গ্রেফতারের জন্য ফাঁদ মামলা পরিচালনার অনুমতি প্রদান করে। রোববার দুর্নীতি দমন কমিশনের সমন্বিত জেলা কার্যালয়, দিনাজপুরের সহকারী পরিচালক মো. আহসানুল কবীর পলাশের নেতৃত্বে ৭ সদস্যের একটি বিশেষ টিম দিনাজপুর জেলা হিসাবরক্ষণ অফিসের চারদিকে সকাল থেকে ওঁৎ পেতে থাকে।

রোববার বিকাল সাড়ে ৩টার দিকে অডিটর মো. আনোয়ার পাশা ও তুলা উন্নয়ন বোর্ডের ক্যাশিয়ার ফেরদৌস দিনাজপুর জেলা হিসাবরক্ষণ অফিসে বসে ঘুষের ৩০ হাজার টাকা গ্রহণ করছিলেন। ঠিক তখনই দুদকের সহকারী পরিচালক মো. আহসানুল কবীর নেতৃত্বে দুদক টিমের সদস্যরা ঘুষের টাকাসহ তাদের হাতেনাতে গ্রেফতার করেন।

এ বিষয়ে একটি মামলা দায়ের করা হয়েছে।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×