ম্যাজিস্ট্রেট আসার খবরে একলাফে ৩০ টাকা কমে গেল পেঁয়াজের দাম

  যুগান্তর ডেস্ক ০১ অক্টোবর ২০১৯, ২৩:৫৯ | অনলাইন সংস্করণ

ম্যাজিস্ট্রেট আসার খবরে একলাফে ৩০ টাকা কমে গেল পেঁয়াজের দাম
মঙ্গলবার খাগড়াছড়িতে ভ্রাম্যমাণ আদালতের পরিচালনার ছবি

দিনভর ১০০ টাকা কেজি দরে পেঁয়াজ বিক্রি করে যাচ্ছিলেন ব্যবসায়ীরা। ক্রেতাদের দীর্ঘশ্বাস চোখেই পড়ছিল না তাদের।

কিন্তু শেষ বিকালে বাজারে যখন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আগমনের বার্তা জানালো তারা, মুহূর্তের মধ্যে ৩০ টাকা কমিয়ে ৭০ টাকা দরে প্রতি কেজি পেঁয়াজ বিক্রি শুরু করলেন ব্যবসায়ীরা।

মঙ্গলবার (০১/১০/১৯) বিকালে এমন ঘটনা ঘটেছে খাগড়াছড়ির মাটিরাঙ্গা বাজারে।

ভ্রাম্যমাণ আদালতের অভিযানের কথা চাউর হওয়ার সঙ্গেসঙ্গে পেঁয়াজের বিক্রয়মূল্য একলাফে ৩০ টাকা কমে যায় বলে জানিয়েছে স্থানীয়রা।

এসময় ৩০ টাকা দর কমে যাওয়ায় মাটিরাঙ্গা বাজারে পেঁয়াজ কেনার হিড়িক পড়ে যায়।

সূত্র জানায়, সারাদেশের মতো মঙ্গলবার খাগড়াছড়ির মাটিরাঙ্গা বাজারে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালিত হয়। মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট বিভীষণ কান্তি দাশের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।

তিনি বাজারের বিভিন্ন দোকানে ঘুরে তিনটি মুদি দোকানিকে মূল্য তালিকা না টাঙানো ও ক্রয় রশিদ সংরক্ষণ না করার অপরাধে ১১ হাজার টাকা জরিমানা করেন।

বাজারে ব্যবসায়ীদের উদ্দেশে তিনি বলেন, দেশে পেঁয়াজের পর্যাপ্ত মজুত রয়েছে। তাই কৃত্রিম সংকট তৈরি না করে নির্ধারিত মূল্যে পেঁয়াজ বিক্রয় করুন। ভোক্তা অধিকার সংরক্ষণে বাজার মনিটরিং অব্যাহত থাকবে।

এদিকে স্থানীয়রা অভিযোগ করেন, সারাদিন ব্যবসায়ীরা ১০০ টাকা কেজি দরে পেঁয়াজ বেচলেও ম্যাজিস্ট্রেট আসছেন শুনলে সঙ্গেসঙ্গে প্রায় সব ব্যবসায়ী দাম ৭০ টাকায় নামিয়ে ফেলেন। কিন্তু ম্যাজিস্ট্রেট চলে যাওয়ার পরপরই আবার ১০০ টাকায় পেঁয়াজ বেচা শুরু করেন। মেজিস্ট্রেটের আহ্বান তাদের কানেই যায়নি।

প্রসঙ্গত ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে মাটিরাঙ্গা থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মো. মোজাম্মেল হক ও মাটিরাঙ্গা বাজার পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক মো. সোহাগ মজুমদার উপস্থিত ছিলেন।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×