পদ্মার পানিতে ভেসে এলো বিষধর চন্দ্রবোড়া!

  ফরিদপুর ব্যুরো ০২ অক্টোবর ২০১৯, ১২:২৩:৫৭ | অনলাইন সংস্করণ

ফরিদপুরে বিষধর চন্দ্রবোড়া সাপ উদ্ধার। ছবি: যুগান্তর

ফরিদপুরে পদ্মার পানিতে ভেসে এসেছে বিষধর চন্দ্রবোড়া (রাসেল ভাইপার) সাপ। সাপটির দৈর্ঘ্য প্রায় পাঁচ ফুট ও ওজন সাড়ে পাঁচ কেজি।

ফরিদপুরের ডিক্রিরচর ইউনিয়নের বালিয়াঘাটে পদ্মা পাড়ের এএলএম ব্রিকস নামে একটি ইটভাটা থেকে মঙ্গলবার বিকালে সাপটি উদ্ধার করেন স্থানীয়রা।

স্থানীয়রা জানান, পদ্মার পানিতে ভেসে আসা সাপটি ভাটাসংলগ্ন জমির পানিতে দেখতে পান এক নারী শ্রমিক। এর পর দুই শ্রমিকের সহায়তায় সাপটিকে ধরে একটি ড্রামের মধ্যে আটকে রাখা হয়।

বুধবার সকালে ড্রামের মধ্যে থাকা সাপটি মারা যায়। পরে সাপটিকে পার্শ্ববর্তী জায়গায় মাটিতে পুঁতে ফেলা হয়।

ফরিদপুর বন বিভাগের কর্মকর্তা মো. মহিউদ্দিন জানান, ফরিদপুরে চন্দ্রবোড়া সাপ এই প্রথম পাওয়া গেল। এর আগে চরভদ্রাসন উপজেলার কাশবনে পাওয়া গেলেও এবার পাওয়া গেল ফরিদপুরে। দেশের বিভিন্ন অঞ্চলে এ সাপের কামড়ে গত তিন বছরে ছয়জনের মৃত্যু হয়েছে।

খুলনার বন্যপ্রাণী ও সাপ বিশেষজ্ঞ আবু সাঈদ বলেন, রাসেল ভাইপারকে চন্দ্রবোড়াও বলা হয়। এ সাপ সাধারণত দেশের উত্তরাঞ্চল তথা বরেন্দ্র অঞ্চলে দেখতে পাওয়া যায়।

ধারণা করা হচ্ছে, বন্যায় পদ্মার পানিতে ভেসে সাপটি ফরিদপুরে এসেছে।

জেলার খবর
অনুসন্ধান করুন

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত