‘নারী শ্রমিক নির্যাতন ও হত্যা বন্ধে সরকার চেষ্টা চালাচ্ছে’

  সিলেট ব্যুরো ০২ অক্টোবর ২০১৯, ২০:৪৭ | অনলাইন সংস্করণ

বৈদেশিক কর্মসংস্থান ও প্রবাসী কল্যাণমন্ত্রী ইমরান আহমদ
বৈদেশিক কর্মসংস্থান ও প্রবাসী কল্যাণমন্ত্রী ইমরান আহমদ। ফাইল ছবি

বাংলাদেশ থেকে সৌদি আরবে যাওয়া নারী শ্রমিকদের নির্যাতন রোধে ও হত্যা বন্ধে সরকার প্রচেষ্টা চালাচ্ছে বলে জানিয়েছেন বৈদেশিক কর্মসংস্থান ও প্রবাসী কল্যাণমন্ত্রী ইমরান আহমদ এমপি।

বুধবার সিলেট জেলা আওয়ামী লীগের বর্ধিত সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

ইমরান আহমদ বলেন, নারী কর্মীদের নির্যাতনের বিষয়ে সৌদি আরবের আইনে হস্তক্ষেপের সুযোগ নেই। তবে কূটনৈতিক তৎপরতার মাধ্যমে সমস্যা সমাধানের চেষ্টা চলছে। সম্প্রতি এ বিষয়ে সৌদি সরকারের সঙ্গে কথা হয়েছে।

আগামী নভেম্বরে সৌদি গিয়ে এ সব সমস্যা নিয়ে আবারও কথা বলা হবে। অনেক রিক্রুটিং এজেন্সি নারী কর্মীদের বয়স জালিয়াতি করে উল্লেখ করে মন্ত্রী বলেন, এসব বন্ধে উদ্যোগ নেয়া হবে।

সম্প্রতি সৌদিতে নির্যাতনে মানিকগঞ্জের এক নারী নিহত হন। তার লাশ দেশে ফিরিয়ে আনার বিষয়ে বৈদেশিক কর্মসংস্থান ও প্রবাসী কল্যাণমন্ত্রী বলেন, সেখানে আইনি জটিলতা আছে। তা সমাধান হয়ে গেলে তার লাশ দেশে আনা হবে।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×