প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানই মোমবাতির আলোক শিখা: হামিদুল হক

  বাঘা (রাজশাহী) প্রতিনিধি ১০ অক্টোবর ২০১৯, ২১:৫৫:১৮ | অনলাইন সংস্করণ

জেএসসি মডেল টেস্টে ভালো ফলাফল অর্জনকারী শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন জেলা প্রশাসক

রাজশাহী জেলা প্রশাসক হামিদুল হক বলেছেন, প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠান হচ্ছে, একটা মোমবাতির আলোক শিখা। যে এলাকায় শিক্ষাপ্রতিষ্ঠান রয়েছে, সেই এলাকায় সব ধরনের উন্নয়ন হয়। শিক্ষার উন্নয়নের ফলে আজ সারা দেশে উন্নয়ন ছড়িয়ে গেছে।

তিনি বলেন, বর্তমান সরকার সেই লক্ষ্যে কাজ করে যাচ্ছে। তবে একজন আদর্শ মানুষ হিসেবে গড়ে উঠতে হলে লেখাপড়ার কোনো বিকল্প নেই। তাই শিক্ষা একজন ব্যক্তিকে ভালো মানুষ, আচরণ, বিনয়ী, পরিষ্কার-পরিচ্ছন্নতা, আদর্শবান হতে শেখায়। পাশাপাশি বিজ্ঞান বিষয়ে নতুন নতুন চিন্তা করলে সুফলতা পাওয়া যায়। ফলে শিক্ষার্থীদের এ বিষয়ে চিন্তা করার আহ্বান জানান।

বৃহস্পতিবার সকাল ১০টায় বাঘা উপজেলার আড়ানী সরকারি মনোমোহিনী উচ্চবিদ্যালয়ের আয়োজনে জেএসসি মডেল টেস্ট পরীক্ষা ফলাফল প্রকাশ ও অভিভাবকদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক এ সব কথা বলেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের উন্নয়নের গতি এনেছেন। দেশ দ্রুতগতিতে এগিয়ে যাচ্ছে। মানুষের ক্রয়ক্ষমতা বৃদ্ধি পেয়েছে। ডিজিটাল বাংলাদেশ এখন আর স্বপ্ন নয়, বাস্তবাতা। তাই শিক্ষার ফলে আজ শিক্ষা স্বাস্থ্য বিদ্যুৎ রাস্তা-ঘাটের ব্যাপক উন্নয়ন হয়েছে।

পরে জেলা প্রশাসক হামিদুল হক জেএসসি মডেল টেস্ট পরীক্ষা ফলাফল প্রকাশ করেন এবং ভালো ফলাফল অর্জনকারী শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন।

আয়োজিত সভায় বিশেষ অতিথি ছিলেন বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও আড়ানী সরকারি মনোমোহিনী উচ্চবিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি শাহিন রেজা।

আড়ানী সরকারি মনোমোহিনী উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক সঞ্জয় কুমার দাসের সভাপতিত্বে ও সহকারী শিক্ষক কামরুল হাসান জুয়েলের পরিচালনায় উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আলপনা ইয়াসমিন, রাজশাহী জেলা প্রশাসক কার্যালয়ের গোপনীয় শাখার সহকারী কমিশনার কাউসার হামিদ, সহকারী প্রধান শিক্ষক আকবর হোসেন, সিনিয়র শিক্ষক আবদুল হান্নান, নজরুল ইসলাম, জাহিদ হোসেন, হাবিবুর রহমান প্রমুখ।

 
জেলার খবর
অনুসন্ধান করুন

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত