নির্মাণাধীন ওয়্যারলেস টাওয়ার থেকে মাটিতে পড়ে শ্রমিক নিহত

  চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি ১০ অক্টোবর ২০১৯, ২২:২১ | অনলাইন সংস্করণ

শ্রমিক নিহত

চাঁপাইনবাবগঞ্জ সদর পুলিশ ফাঁড়ির নির্মাণাধীন ওয়্যারলেস টাওয়ার থেকে মাটিতে পড়ে রওশন মিয়া (৩০) নামে এক শ্রমিক নিহত হয়েছেন। নিহত রওশন মিয়া রংপুর জেলার মিঠাপুকুর উপজেলার রাজারাম গোবিনপুর গ্রামের রফিকুল ইসলামের ছেলে। কোন প্রকার নিরাপত্তা সরঞ্জাম ছাড়াই আড়াই’শ ফুট উচ্চতায় টাওয়ারের কাজ করছিল শ্রমিকরা। এমনকি হেলমেটও পরেনি কোন শ্রমিক।

পুলিশ জানায়, বৃহস্পতিবার বিকেল ৩টার দিকে প্রায় আড়াই’শ ফুট উঁচু নির্মাণাধীন ওয়্যারলেস টাওয়ারের সিঁড়ি পরিবর্তন করতে যাওয়ার সময় রওশন মিয়া নিচে সরাসরি মাটিতে পড়ে যান। পরে তাকে উদ্ধার করে চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

কনফিডেন্স স্টিল লিমিটেড নামে একটি ঠিকাদারি প্রতিষ্ঠান এই টাওয়ার নির্মানের কাজ করছিল। পুলিশ সদর দপ্তর থেকে ঠিকাদারি প্রতিষ্ঠানটিকে এই কাজের দায়িত্ব দেয়া হয়েছে।

প্রতিষ্ঠানটির প্রকৌশলী ফেরদৌস আলম জানান, টাওয়ারের নির্মাণ কাজ প্রায় সম্পন্ন হওয়ায় সবাই বাড়ী চলে গিয়েছিল, শুধু কয়েকটি নাট টাইট দেয়ার জন্য গতকাল তারা এসেছে। কাজ শেষ করে তারা নিচে নামছিল। নিরাপত্তা সরঞ্জাম পরা হয়নি কেন জানতে চাইলে তিনি বলেন, আগে তারা সেফটি পরেই কাজ করেছে, আজ কাজ শেষ নাট টাইটের কাজ শেষ করেই তারা নামছিল, শেষে কিভাবে কি হয়ে গেল সেটি বুঝতে পারছিনা।

চাঁপাইনবাবগঞ্জ পুলিশ সুপার টিএম মোজাহিদুল ইসলাম জানান, আমাদের সদর দফতর থেকে টিএন্ডআইএম শাখা থেকে এই নির্মাণ কাজের তদারকি করে। সারাদেশে দেশে পুলিশের জন্য ১২০টি টাওয়ার নির্মাণ করছে। নিরাপত্তা সরঞ্জাম ছাড়াই এতো উঁচু করার বিষয়ে তিনি বলেন, আসলে আমরা এটি তদারকি করিনা। এটি সংশ্লিষ্ট ঠিকাদারি প্রতিষ্ঠানের নিশ্চিত করার কথা। নিহতের পরিবার অভিযোগ করলে আমরা আইনগত ব্যবস্থা করব।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×