গাইবান্ধার সেই অদ্ভুত শিশুর চিকিৎসা করাতে পারছে না পরিবার

  গাইবান্ধা প্রতিনিধি ১৩ অক্টোবর ২০১৯, ২২:৪০:৩৯ | অনলাইন সংস্করণ

অদ্ভুত শিশুর জন্মগ্রহণ

গাইবান্ধার সাঘাটা উপজেলার পূর্ব আমদিরপাড়া নওআনা গ্রামে এক দরিদ্র পরিবারে ছেলে ও মেয়ে উভয় লিঙ্গ নিয়ে এক অদ্ভুত শিশু জন্মগ্রহণ করেছে।

শিশুটির মলদ্বার নেই, পুরুষাঙ্গ দিয়েই মল ত্যাগ করছে। শিশুটিকে দেখতে উৎসুক মানুষ ভিড় জমাচ্ছে।

মা ও নবজাতক এখন পর্যন্ত সুস্থ রয়েছে। শিশুটি বাবা-মার সঙ্গে বাড়িতে রয়েছে।

বাবা-মা শিশুটির চিকিৎসায় বিভিন্ন হাসপাতালে নিয়ে গিয়ে চিকিৎসা নিতে ব্যর্থ হয়েছে। এ ধরনের চিকিৎসার সুযোগ-সুবিধা হাসপাতালে না থাকায় চিকিৎসকরা ঢাকায় যেতে বলেছেন।

কিন্তু শিশুর পরিবারের আর্থিক সামর্থ্য না থাকায় বাবা সাকোয়াত হোসেন বিত্তবান এবং সরকারের কাছে সাহায্য কামনা করেছেন।

শিশুটির নাম রাখা হয়েছে আবদুর রহমান তাছলিমা। শিশুটির শরীরের উপরের অংশ স্বাভাবিক শিশুর মতো।

গত ৭ অক্টোবর সোমবার জন্মের এক ঘণ্টার মধ্যেই বাবা-মা নবজাতককে সুস্থ রাখার জন্য গাইবান্ধা জেলা হাসপাতাল এবং বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে যান। কিন্তু সেখান থেকে চিকিৎসা না পেয়ে বাড়িতে ফিরে এসেছেন।

নারী-পুরুষ আকৃতির শিশুটি সুস্থ থাকলেও পুরুষাঙ্গের মতো লিঙ্গ দিয়ে প্রস্রাব-পায়খানা করছে। আবার মেয়েদের মতো গোপনাঙ্গও রয়েছে। পুরুষাঙ্গটি লাল দেখা যায়। সে শিশুটি কাঁদতে থাকলে পুরুষাঙ্গের মতো জিনিসটি ফুলে উঠে।

সরেজমিন তাকে দেখতে গেলে তার পরিবারের লোকজন ও হলদিয়া ইউপির সাবেক চেয়ারম্যান রফিকুল ইসলাম মণ্ডল জানান, শিশুটি ছেলে না মেয়ে কোনোটাই বুঝতে পারা যায় না। নবজাতককে ডাক্তার দেখানো হয়েছিল তারা কোনো মন্তব্য করেননি।

তিনি বলেন, সবাই বলেছে ওকে ঢাকায় নিতে হবে। শিশুটির চিকিৎসা করানো তো দূরের কথা, ঢাকায় আসা-যাওয়ার সামর্থ্যই বাবা-মার নেই। তাই তারা সরকারের কাছে অদ্ভুত নবজাতক শিশুটির চিকিৎসার ভার নেয়ার দাবি জানান চেয়ারম্যান।

জেলার খবর
অনুসন্ধান করুন

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত