মেয়ের কোলে চড়ে ভোট দিলেন ১১৫ বছরের জমেলা

  বাঘা (রাজশাহী) প্রতিনিধি ১৪ অক্টোবর ২০১৯, ২৩:১৬ | অনলাইন সংস্করণ

মেয়ের কোলে চড়ে ভোট দিলেন ১১৫ বছরের জমেলা
মেয়ের কোলে চড়ে ভোট দিলেন ১১৫ বছরের জমেলা

জমেলা বেওয়ার বয়স ১১৫ বছর। মেয়ে আসমা শেখের কোলে চড়ে রাজশাহীর বাঘা উপজেলার বাজুবাঘা ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোট দিতে এসেছিলেন।

নওটিকা উচ্চবিদ্যালয় কেন্দ্রের ৩ নম্বর ওয়ার্ডে ভোট দিতে এলে কথা হয় তার সঙ্গে।

এ সময় জমেলা বেওয়া বলেন, জীবনে এই বয়সে এসে ভোট দিতে পেরে নিজেকে আনন্দিত মনে করছি। কারণ এই বয়সে ভোট দিতে পারব এমনটা আশা করিনি। তিনি নওটিকা গ্রামের মৃত শুকুর শেখের স্ত্রী।

স্বামী শুকুর আলী শেখ ৩৫ বছর আগে মারা গেছে। জাতীয় ও স্থানীয় নির্বাচনে কতবার ভোট দিয়েছেন তা বয়সের ভারে জানাতে পারেননি এই বৃদ্ধা।

একমাত্র মেয়ের কাছেই রয়েছেন জমেলা বেওয়া। মায়ের সেবা করার জন্য প্রায় ৪৫ বছর বয়সে বিয়েও করেনি মেয়ে আসমা শেখ।

আর এভাবে ভোট দেয়ার সৌভাগ্য আসবে না বলেও হতাশা প্রকাশ করেন জমেলা বেওয়া। তিনি বলেন, যে কোনো সময় সৃষ্টিকর্তা তাকে নিয়ে নিবে।

সোমবার বেলা সাড়ে ৩টার দিকে নওটিকা উচ্চবিদ্যালয় কেন্দ্রে মেয়ে আসমা শেখের কোলে চড়ে এসে ভোট দেন। এ সময় তাকে সহযোগিতা করেন কেন্দ্রে পুলিশ ইনচার্জ রেজাউল করিম। এই ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ১ হাজার ৫৬ জন।

নওটিকা উচ্চবিদ্যালয় ভোটকেন্দ্রের পুলিশ ইনচার্জ রেজাউল করিম বলেন, এ ধরনের অনেকেই ভোট দিতে আসছেন। তাদের সার্বিক সহযোগিতা করা হচ্ছে। তবে সুষ্ঠু ও সুন্দরভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

কেন্দ্রের প্রিজাইডিং অফিসার প্রভাষক শরিফুল ইসলাম বলেন, অনেকেই ভোট দিতে আসছেন। তাদের আনসার ও পুলিশ সহযোগিতা করছে। তবে কেন্দ্রের মধ্যে অন্য কোনো ব্যক্তিকে প্রবেশ করতে দেয়া হচ্ছে না।

অপর দিকে বাজুবাঘা ইউনিয়নের তেপুকুরিয়া উচ্চবিদ্যালয় কেন্দ্রে ছেলের বৌ মমতাজ খাতুনের কোলে চড়ে এসে ভোট দেন ৯৫ বছর বয়সের খোশজান বেওয়া।

তিনি বাজুবাঘা ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের তেপুকুরিয়া গ্রামের মৃত মোহাম্মদ আলীর স্ত্রী। তার দুই ছেলে ও এক মেয়ে। ইতিমধ্যেই সবার বিয়ে দিয়েছেন।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×