অসহায় নারীদের পাশে থাকতে চান হিজড়া পিংকী

  শাহরিয়ার আলম সোহাগ, কালীগঞ্জ (ঝিনাইদহ) প্রতিনিধি ১৫ অক্টোবর ২০১৯, ২৩:২০ | অনলাইন সংস্করণ

সাদিয়া আখতার পিংকী
সাদিয়া আখতার পিংকী

পঞ্চম ধাপে অনুষ্ঠিত উপজেলা পরিষদ নির্বাচনে ঝিনাইদহের কোটচাঁদপুর উপজেলা পরিষদের মহিলা ভাইস-চেয়ারম্যান পদে জয়লাভ করেছেন দেশের প্রথম তৃতীয় লিঙ্গের জনপ্রতিনিধি সাদিয়া আখতার পিংকী।

৩৭ বছর বয়সী পিংকী কোটচাঁদপুর উপজেলা যুব মহিলা লীগের আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালন করছেন। ২০ বছর আগে বাবাকে হারিয়েছেন।

তিনি কোটচাঁদপুর উপজেলার সোয়াদি গ্রামের নওয়াব আলীর সন্তান। দুই ভাই ও দুই বোনের মধ্যে সাদিয়া আখতার পিংকী সবার ছোট। তার বড় দুই ভাই কৃষি কাজ করেন। তিনি বড় বোন ও মাকে নিয়ে কোটচাঁদপুর শহরের বলুহর স্ট্যান্ড এলাকায় থাকেন।

বিভিন্ন বিষয় নিয়ে তিনি কথা বলেছেন দৈনিক যুগান্তরের কালীগঞ্জ প্রতিনিধি শাহরিয়ার আলম সোহাগের সঙ্গে।

ভাইস-চেয়ারম্যান হিসেবে জয়ী হওয়ার প্রতিক্রিয়ায় পিংকী বলেন, আল্লাহর কাছে হাজার শোকর। আমার অনেক ভালো লাগছে। আমার এই জয় কোটচাঁদপুর উপজেলাবাসীর।

তৃতীয় লিঙ্গের ভাইস-চেয়ারম্যান দেশে আপনিই প্রথম, বিষয়টা কেমন লাগছে? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ভালো লাগছে। দেখুন, আমি একজন মহিলা। ওই পরিচয়টা দিতে চাই না।

রাজনীতিতে আসার বিষয়ে পিংকী বলেন, ছোট বেলা থেকেই বঙ্গবন্ধুর আদর্শ আমার পছন্দ। ১০ বছর ধরে আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে আছি। আর ৩ বছর যাবৎ কোটচাঁদপুর উপজেলা যুব মহিলা লীগের আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালন করছি।

জয়ী হলেন, জনগণের জন্য কি করবেন? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, গরিব ও অসহায় নারীদের পাশে থাকতে চাই। এ ছাড়া মাদকমুক্ত সমাজ প্রতিষ্ঠা করাই হবে আমার প্রধান কাজ।

পিংকী আরও বলেন, কোটচাঁদপুরের জনগণ যা চাইবে, সেটাই আমার ভবিষ্যৎ।

উল্লেখ্য, পঞ্চম ধাপে অনুষ্ঠিত উপজেলা পরিষদ নির্বাচনে কোটচাঁদপুর থেকে ১২ হাজার ৮৮০ ভোট পেয়ে তিনি বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী রুবিনা খাতুন পেয়েছেন ১২ হাজার ১৩৯ ভোট।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×