কুষ্টিয়ায় কৃষক হত্যায় স্ত্রী-ভাইপোসহ ৪ জনের মৃত্যুদণ্ড

  কুষ্টিয়া প্রতিনিধি ১৬ অক্টোবর ২০১৯, ১৩:০৩:৪৩ | অনলাইন সংস্করণ

ছবি: যুগান্তর

কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলায় কৃষক হত্যা মামলায় স্ত্রী, ভাইপোসহ চারজনের মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত।

বুধবার বেলা ১১টায় কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতের বিচারক অরূপ কুমার গোস্বামী জনাকীর্ণ আদালতে আসামিদের উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- ভেড়ামারা উপজেলার আড়কান্দি গ্রামের লরু কসাই ওরফে জাকির প্রামাণিকের ছেলে মো. শ্যামল প্রামাণিক (৪০), মৃত বাদশা আলী মণ্ডলের ছেলে আসমত আলী মণ্ডল (৪৩), নিহতের ভাইপো মৃত মিরাজ উদ্দিন খামারুজের ছেলে মুকুল হোসেন (৩৮) এবং নিহতের দ্বিতীয় স্ত্রী দোলেনা বেগম।

আদালতসূত্র জানায়, ২০১৭ সালের ১০ এপ্রিল রাতে কে বা কারা কৃষক হানিফ খামারুজকে শ্বাসরোধ ও কুপিয়ে হত্যা করে ভেড়ামারা উপজেলার মাধবপুর গ্রামের মাঠের মধ্যে লাশ ফেলে রাখা হয়।

সংবাদ পেয়ে ১১ এপ্রিল সকালে নিহতের লাশ উদ্ধার করে মর্গে পাঠান পুলিশ। এ ঘটনায় নিহতের ১ম স্ত্রীর ছেলে আমিনুল ইসলাম আলী বাদী ভেড়ামার থানায় হত্যা মামলা করেন।

মামলাটি তদন্তশেষে রহস্য উদ্ঘাটন করে চার আসামির বিরুদ্ধে (দ:বি: ৩০২/২০১/৩৪ ধারায়) অভিযোগ এনে ২০১৭ সালের ১৫ জুন আদালতে চার্জশিট দাখিল করেন।

কুষ্টিয়া জজকোর্টের সরকারি কৌঁসুলি অ্যাডভোকেট অনুপ কুমার নন্দী জানান, তদন্ত প্রতিবেদন দাখিলের পর বিজ্ঞ আদালত আসামিদের বিরুদ্ধে আনিত অভিযোগ দীর্ঘ সাক্ষ্য শুনানি করে সন্দেহাতীত প্রমাণিত হওয়ায় এ রায় ঘোষণা করেন।

মামলাটি পর্যবেক্ষণ মন্তব্যে বিজ্ঞ আদালত বলেন, সম্পত্তি কেন্দ্র করে ও পারিবারিক দ্বন্দ্ব-কলহের জের ধরেই এ হত্যাকাণ্ড সংঘটিত হয়।

মামলটির বিবাদী পক্ষের কৌঁসুলি ছিলেন অ্যাডভোকেট আবু জাফর সিদ্দিক ও আয়েশা সিদ্দিক।

 
জেলার খবর
অনুসন্ধান করুন

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত