চট্টগ্রামে প্রতারকের বাসায় হাজার কোটি টাকার চেকের কপি

  চট্টগ্রাম ব্যুরো ১৭ অক্টোবর ২০১৯, ০০:২৯ | অনলাইন সংস্করণ

চট্টগ্রাম

চট্টগ্রামে ঋণের বিপরীতে নেয়া চেক দিয়ে মামলায় ফাঁসিয়ে অর্থ আদায়ের অভিযোগে প্রতারক চক্রের তিন সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-৭।

ভুক্তভোগী এক নারীর অভিযোগের প্রেক্ষিতে অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়।

এ সময় বিভিন্ন ব্যাংকের ১০০২ কোটি ৬৪ লাখ ৩৫ হাজার টাকার ৭৩টি চেকের ফটোকপি, ৩৫ লাখ ২০ হাজার টাকার ২১টি ফেব্রিকেটেড বা স্কোরড চেক উদ্ধার করা হয়।

বুধবার নগরীর পাঁচলাইশ থানার হামজা খাঁ লেনের গাউসিয়া আবাসিক এলাকার ফাতেমা মঞ্জিলের তৃতীয় তলায় অভিযান চালিয়ে এসব চেকের কপি জব্দ করা হয়েছে বলে র‌্যাবের পক্ষ থেকে জানানো হয়েছে।

গ্রেফতারকৃতরা হলো ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জের আড়াইসিধা দক্ষিণপাড়ার আজিমুদ্দিন হাজি বাড়ির মো. শহিদুল ইসলাম খানের মেয়ে কাজী প্রিয়া মুক্তা (৪৪), রাজশাহীর বাগমারার রুঘুপাড়ার দক্ষিণ জামালপুরের মৃধা বাড়ির মোজাম্মেল হক মৃধার ছেলে মো. জহুরুল হক মৃধা (৪১) এবং মাদারীপুরের শিবচর থানার উত্তর বাঁশকান্দীর সেকান্দার আলীর ছেলে মো. রেজাউল করিমকে (৪৩)।

র‌্যাব-৭ এর সহকারী পরিচালক (মিডিয়া) মো. মাহমুদুল হাসান মামুন বলেন, চক্রটি সরলমনা নারীদের সঙ্গে সম্পর্ক তৈরি করে প্রথমে ছোটখাট লেনদেন করে কম মূল্যমানের চেক নিত।পরে এসব চেক ফিরিয়ে দিয়ে বিশ্বাস জমিয়ে স্বাক্ষরযুক্ত অলিখিত চেক গ্রহণ করতো। পরে এসব চেক ডিজঅনার করার মাধ্যমে তাদের বিরুদ্ধে মামলা দেয়ার কথা বলে অর্থ আদায় করতো। এ অভিযোগের ভিত্তিতে অভিযান পরিচালনা করে র‌্যাব-৭।

তিনি জানান, গ্রেফতার তিন আসামির স্বীকারোক্তির ভিত্তিতে অভিযান চালিয়ে ওই বাসা থেকে ১৪টি বিভিন্ন ব্যাংকের ফাঁকা চেক, ১৪টি ফাঁকা চেকের ফটোকপি, ২১৩ পৃষ্ঠা ফেক ইনডেনচার, ৩২ পৃষ্ঠা ফাঁকা স্ট্যাম্প, ৯টি লেজার বই, ১টি ডিপোজিট বই, প্রচুর মামলার নথি ও ৫টি ভুয়া জাতীয় পরিচয়পত্র জব্দ করা হয়।

এর আগে রোববার পাঁচলাইশের বাসিন্দা নাজমা বেগম (৪৫) নামে এক নারী গ্রেফতারকৃত মুক্তা, জহিরুল ও রেজাউলের বিরুদ্ধে র‌্যাবের কাছে লিখিত অভিযোগ করেন।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×