টেকনাফে গ্রেফতারের পর ‘বন্দুকযুদ্ধে’ ২ যুবক নিহত

  টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি ১৭ অক্টোবর ২০১৯, ০৯:৫৪ | অনলাইন সংস্করণ

টেকনাফে গ্রেফতারের পর ‘বন্দুকযুদ্ধে’ ২ যুবক নিহত
টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ আহত পুলিশ সদস্য। ছবি: যুগান্তর

কক্সবাজারের টেকনাফ উপজেলায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ দুই যুবক নিহত হয়েছেন। নিহতরা হলেন- প্রকাশ বাবুল (৩০) ও আজিম উল্লাহ (৪৬)।

বুধবার রাত পৌনে ১২টার দিকে টেকনাফের হোয়াইক্যং সাতঘরিয়াপাড়াসংলগ্ন পাহাড়ি এলাকায় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

পুলিশের দাবি, নিহতরা মাদককারবারি। নিহত জিয়াবুল হক ওরফে প্রকাশ বাবুল উপজেলার হোয়াইক্যং ইউনিয়ন কান্জরপাড়া এলাকার শামসুল আলমের ছেলে ও আজিম উল্লাহ বাহারছড়া ইউনিয়নের শীলখালী এলাকার কেফায়েত উল্লাহর ছেলে। এ ঘটনায় সহকারী পুলিশ সুপারসহ চার পুলিশ সদস্য আহত হয়েছেন।

গুলিবিদ্ধ হয়ে আহত পুলিশ সদস্যরা হলেন- অতিরিক্ত পুলিশ সুপার উখিয়া-টেকনাফ সার্কেল নিহাদ আদনান তাইয়ান, উপপরিদর্শক সাব্বির আহমেদ, কনস্টেবল রাইসুল ইসলাম আসাদ ও শুক্কুর।

টেকনাফ মডেল থানার ওসি প্রদীপ কুমার দাশ জানান, বুধবার বিকালে টেকনাফ হ্নীলাবাজার এলাকা থেকে বেশ কয়েকটি মামলার পলাতক আসামি অস্ত্রধারী মাদককারবারি জিয়াবুল হক প্রকাশ বাবুলকে গ্রেফতার করে।

এর পর টেকনাফ মডেল থানার পুলিশের একটি দল হোয়াইক্যং ইউনিয়ন সাতঘরিয়াপাড়াসংলগ্ন গহিন পাহাড়ি এলাকায় আটক অপরাধী ও অস্ত্রধারী মাদককারবারিদের গোপন আস্তানায় অস্ত্র ও ইয়াবা উদ্ধার করতে যায়।

সেখানে পুলিশের উপস্থিতি টের পেয়ে আটক আসামির সহযোগীরা তাদের লক্ষ্য করে এলোপাতাড়ি গুলিবর্ষণ শুরু করে এবং আটক আসামিদের ছিনিয়ে নেয়ার চেষ্টা করে।

অত্মরক্ষার্থে পুলিশ সদস্যরাও পাল্টা গুলি চালান। উভয়পক্ষের গোলাগুলিতে একপর্যায়ে নিহাদ আদনান তাইয়ানসহ পুলিশের চার সদস্য গুরুতর আহত হন।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আসার পর ঘটনাস্থলে গুলিবিদ্ধ অবস্থায় আটক বাবুল ও তার সহযোগী আজিম উল্লাহকে পড়ে থাকতে দেখা যায়।

এর পর পুলিশ সদস্যরা তাদের উদ্ধার করে টেকনাফ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার হাসপাতালে পাঠান। সেখানে পৌঁছার পর দায়িত্বরত চিকিৎসক তাদের দুজনকে মৃত ঘোষণা করেন।

এদিকে ঘটনাস্থল থেকে পুলিশ একটি ডাবল শুটারগান, দেশীয় তৈরি ৫টি এলজি, ৩৬ রাউন্ড গুলি ও ৫ হাজার ইয়াবা উদ্ধার করে।

ঘটনাপ্রবাহ : মাদকবিরোধী অভিযানে নিহত

আরও
আরও পড়ুন
জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×