ধানের ভুষি, কাঠের গুঁড়া দিয়ে গুঁড়া মসলা!

  শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি ১৯ অক্টোবর ২০১৯, ১৭:২৯ | অনলাইন সংস্করণ

রকিব মিয়া
আটক রকিব মিয়া। ছবি: যুগান্তর

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে ধানের ভুষি, কাঠের গুঁড়া, রাসায়নিক রংয়ের সঙ্গে পচা কিছু মরিচ, হলুদ আর ধনিয়া মিশিয়ে তৈরি হচ্ছে বিশুদ্ধ গুঁড়া মসলা। এ সব মসলা চোখ ধাঁধানো মোড়কে ভরে বাজারজাত করা হয়। খোলা বাজারে এ সব মসলা আবার ‘গ্যারান্টি’ দিয়ে বিক্রি করছেন দোকানীরা।

শুক্রবার রাত ১১টায় শহরের সোনার বাংলা রোডে শ্রীমঙ্গলে গোপন সংবাদের ভিত্তিতে এ ধরনের একটি মসলা তৈরির মিলে অভিযান চালিয়ে ১২ বস্তা ধানের ভুষি, কাঠের গুঁড়া, মানবদেহের জন্য ক্ষতিকর রংসহ ভেজাল মসলা জব্দ করেছে পুলিশ।

অভিযানকালে পুলিশ উপজেলার জানা-উড়া গ্রামের আব্দুর রহমানের ছেলে রকিব মিয়াকে আটক করা হয়। এ সময় (পশুর খাবার) ১২ বস্তা ধানের ভুষি জব্দ করে ভোক্তা অধিকার সংরক্ষণ ২০০৯ আইনে ১০ হাজার টাকা জরিমানা করে মিলটি সিলগালা করা হয়।

ভেজাল মসলার মিলে চালানো এ অভিযানে নেতৃত্ব দেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদুর রহমান মামুন।

তিনি বলেন, শহরের বেশকিছু স্থানে একটি চক্র দীর্ঘদিন থেকে মসলার সঙ্গে কাঠের গুঁড়া, ধানের তুষ ও মানবদেহের জন্য ক্ষতিকর কাপড়ের রং মিশ্রণ করে ভেজাল মসলা উৎপাদন, বাজারজাত ও বিক্রি করছে। মানবদেহের জন্য ক্ষতিকর এসব ভেজাল মসলার অধিকাংশ ক্রেতাই নিম্নআয়ের মানুষ। ভেজাল মসলার বিষয়ে অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×