সীতাকুণ্ডে চিকিৎসকে খুনের পর এসিডে দ্বগ্ধ, স্ত্রীর মামলা

  সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধি ২০ অক্টোবর ২০১৯, ২২:২১ | অনলাইন সংস্করণ

চট্টগ্রাম

চট্টগ্রামের সীতাকুণ্ডে শিশু বিশেষজ্ঞ চিকিৎসক ডা. শাহআলম খুনের পর এসিড দিয়ে মুখমণ্ডল পুড়িয়ে দেয়া হয়। এ ঘটনায় মামলা দায়ের করেছেন তার স্ত্রী ওমারানা আজমিরী ছিদ্দিকী কান্তা।

শনিবার রাতে এ ঘটনার জেরে স্বামী হত্যার বিচার চেয়ে অজ্ঞাতনামা আসামির বিরুদ্ধে মামলা দায়ের করেন তিনি। এতে তিনি দাবি করেন অজ্ঞাত পরিচয় দুস্কৃতিরা তার স্বামীকে হত্যা করেছেন।

অন্যদিকে এ ঘটনার পেছনে ডা. শাহআলমের স্ত্রী নিজেই জড়িত থাকতে পারেন সন্দেহ প্রকাশ করেন নিহতের ভাই, ভাগনা-ভাগনিসহ পরিবারের লোকজন।

ফলে এ নিয়ে রহস্য সৃষ্টি হয়েছে। তবে পুলিশ বলছে আসামিই যেই হোক না কেন ঘটনার তদন্ত করে আসামি গ্রেফতার করা হবে।

জানা যায়, সীতাকুণ্ডের কুমিরা ইউনিয়নের ছোটকুমিরা গ্রামের মৃত আজিজুল হকের ছেলে শিশু রোগ বিশেষজ্ঞ ডা. শাহআলম চট্টগ্রাম মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাস করে সৌদি আরবে গিয়ে দীর্ঘ ৩০ বছর চিকিৎসা সেবায় নিয়োজিত ছিলেন। কিন্তু তার স্বপ্ন ছিল দেশে এসে শিশুদের চিকিৎসা সেবা প্রদান করবেন।

সে লক্ষ্যে গত বছর দেশে এসে নিজ বাড়ি ছোটকুমিরায় বেবী কেয়ার ডায়াগনস্টিক সেন্টার নামক একটি ক্লিনিক খোলেন তিনি। সেখানে মাত্র ৩০০ টাকা ভিজিটে রোগী দেখতেন তিনি। সেখানে রোগী দেখা শেষ হলে রাত ৯টার পর লোকাল গাড়িতে চট্টগ্রামের চান্দগাঁও এলাকার বাসায় স্ত্রী-সন্তানদের কাছে যেতেন। প্রতিদিন রাতে তাকে গাড়িতে তুলে দিতেন ভাগিনা ইজব আলী।

একইভাবে বৃহস্পতিবার রাত সাড়ে ৯টার দিকে ডা. শাহআলমকে একটি লোকাল নাভানা (লেগুনা) বাসে তুলে দেন ভাগিনা। কিন্তু শাহআলম ঘরে ফিরে যাননি।

এদিকে পরদিন শুক্রবার সকালে ক্লিনিক থেকে মাত্র দেড় কিলোমিটার দূরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ঢাকামুখী লেনের পাশে ডা. শাহআলমের রক্তাক্ত লাশ দেখতে পায় এলাকাবাসী। কিন্তু তার মুখমণ্ডল এসিডে দ্বগ্ধ ছিল। ফলে এলাকাবাসী তাকে সনাক্ত করতে পারেনি। তবে রাতে তার আত্মীয়রা লাশটি দেখে তিনি ডা. শাহআলম বলে সনাক্ত করে।

মামলাটির তদন্তকারী অফিসার সীতাকুণ্ড থানার এসআই রবি চরম চৌহান বলেন, নিহত শাহআলমের মুখে এসিড দিয়ে ঝলসে দেয়া হয়েছে। এছাড়া তার হাতের কুনুইয়ের কাছে ধারালো অস্ত্রের আঘাত ছিল। এ থেকে ধারণা করছি কেউ হত্যা করে তার লাশ বিকৃত করতে চেয়েছিল। তার স্ত্রীও সে আশংকা করেছেন। তিনি অজ্ঞাত আসামিদের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন।

সীতাকুণ্ড থানার পরিদর্শক (তদন্ত) শামীম শেখ বলেন, একথা ঠিক যে এই হত্যাটি রহস্যজনক। এ বিষয়ে তার স্ত্রী বাদী হয়ে মামলা করেছেন। তারমত একজন লোককে কে কেন খুন করল? গাড়ি চালক-হেলপার নাকি অন্য কেউ দায়ী তা তদন্ত করে বের করা হবে।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×