বোরহানউদ্দিনে নিহত এক মাদ্রাসারছাত্রের মনপুরায় দাফন

  মনপুরা (ভোলা) প্রতিনিধি ২১ অক্টোবর ২০১৯, ১৯:২৯ | অনলাইন সংস্করণ

বোরহানউদ্দিনের ঘটনায় নিহত মিজানুর রহমানের স্বজনদের আহাজারি
বোরহানউদ্দিনের ঘটনায় নিহত মিজানুর রহমানের স্বজনদের আহাজারি

ভোলার বোরহানউদ্দিনে পুলিশ-জনতা সংঘর্ষের ঘটনায় নিহত ৪ জনের মধ্যে মো. মিজানুর রহমান (১৭) নামে এক মাদ্রাসাছাত্রের লাশ মনপুরায় দাফন করা হয়েছে।

এদিকে ছেলের মৃত্যুতে ওই ছাত্রের মা বারবার মূর্ছা যেতে দেখা গেছে।

এ ছাড়াও মনপুরার আরও এক ছাত্র লোকমান (১৮) গুলিবিদ্ধ হয়ে চরফ্যাশন স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন বলে জানান ওই ছাত্রের পিতা মোজাম্মেল ক্বারি।

ভোলায় ময়নাতদন্ত শেষে সোমবার দুপুর সাড়ে ১২টায় নিহত মিজানের লাশ মনপুরায় নিজ বাড়িতে নিয়ে আসা হয়।

পরে দুপুর সোয়া ১টায় উপজেলার হাজিরহাট ইউনিয়নের ভূঁইয়ারহাট বাজারে হাজারো মানুষের উপস্থিতিতে জানাজা শেষে মাদ্রাসা সংলগ্ন কবরস্থানে দাফন করা হয়।

পুলিশের গুলিতে নিহত মাদ্রাসার ছাত্র মো. মিজানুর রহমান (১৭) মনপুরা উপজেলার হাজিরহাট ইউনিয়নের চরফৈজুদ্দিন গ্রামের ৯নং ওয়ার্ডের হারুন মিস্ত্রির ছেলে। দুই ভাই ও দুই বোনের মধ্যে নিহত মিজানুর রহমান বড়।

পুলিশের গুলিতে আহত অপর মাদ্রাসারছাত্র লোকমানের (১৭) বাড়ি একই গ্রামে।

জানা গেছে, নিহত মাদ্রাসাছাত্র মিজানুর রহমান ও গুলিবিদ্ধ লোকমান বোরহানউদ্দিন উপজেলার দেউলা মহিউস সুন্নাহ দারুল উলুম মাদ্রাসা ও এতিমখানার কিতাব বিভাগের শরহে জামি (দশম শ্রেণির) ছাত্র।

নিহত ছাত্রের জানাজায় বক্তব্য রাখেন হাজিরহাট ইউপি চেয়ারম্যান শাহরিয়ার চৌধুরী দীপক, ইমাম সমিতির সভাপতি মাও. মফিজুল ইসলাম, ইসলামী আন্দোলন বাংলাদেশ মনপুরা শাখার আহ্বায়ক মাও. মুফতি এনায়েত উল্লা, হাজিরহাট বাজার মার্কাস জামে মসজিদের ইমাম মুফতি ইউসুফ, দেউলা মহিউস সুন্নাহ দারুল উলুম মাদ্রাসার মুহতামিম মাও.আশ্রাফ আলী, যুবলীগ সম্পাদক মনিরুজ্জামান মনির, হাফেজ আবদুল মতিন, হাজি মাহবুব, মুফতি মাকছুদ, হাফেজ মাকছুদ।

এই সময় বক্তারা মরহুমের রূহের মাগফিরাত কামনা করেন। প্রশাসনের অনুমতি নিয়ে বিক্ষোভ মিছিল করা হবে বলে জানান তারা।

মনপুরা থানার ওসি মো. সাখাওয়াত হোসেন জানান, বোরহানউদ্দিনে সংঘর্ষের ঘটনায় নিহত মিজানুর রহমানের লাশ স্থানীয় পুলিশ প্রশাসন, রাজনৈতিক নেতৃবৃন্দ ও স্থানীয় বাসিন্দাদের উপস্থিতিতে জানাজা শেষে দাফন করা হয়েছে।

উল্লেখ্য, ভোলার বোরহানউদ্দিনে সামাজিক যোগাযোগ মাধ্যম (ফেসবুকে) আল্লাহ ও হজরত মুহাম্মদকে (সা.) নিয়ে কটুক্তির প্রতিবাদ সমাবেশে জনতা ও পুলিশের মাঝে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে ৪ জন নিহত হয়। পুলিশসহ শতাধিক আহত হওয়ার খবর পাওয়া গেছে।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×