মাদক মামলায় বরিশালে এসআই চিন্ময়সহ ৩ জনের কারাদণ্ড

প্রকাশ : ২১ অক্টোবর ২০১৯, ২২:৪০ | অনলাইন সংস্করণ

  বরিশাল ব্যুরো

বরিশালে মাদক মামলায় পুলিশের সাবেক এক এসআইসহ তিনজনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছেন আদালত।

সোমবার বরিশালের প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক এমএ হামিদ এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- বরিশাল মেট্রোপলিটন পুলিশের সাবেক এসআই চিন্ময় মিস্ত্রি ও তার সহযোগী মাদক ব্যবসায়ী নিধু মিস্ত্রি ও রুবেল।

এর মধ্যে চিন্ময় মিস্ত্রিকে ৫ বছরের কারাদণ্ড এবং ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাস কারাদণ্ড প্রদান করা হয়। পাশাপাশি নিধু মিস্ত্রি ও রুবেলকে ৩ বছর করে কারাদণ্ড এবং ৩ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও ২ মাস করে কারাদণ্ড প্রদান করা হয়।

মামলা সূত্রে জানা গেছে, ২০১৬ সালের ২৪ জুলাই নগরের ইনফ্রা পলিটেকনিক কলেজ সংলগ্ন এলাকায় অভিযান চালিয়ে মাদক বিক্রেতা নিধু মিস্ত্রিকে ৪৮ বোতল ফেন্সিডিলসহ আটক করে পুলিশ।

আটকের পর নিধু মিস্ত্রি পুলিশকে জানায়, সে ১০ হাজার টাকা মাসিক বেতনে তৎকালীন মেট্রো পুলিশের এসআই চিন্ময় মিস্ত্রির দেয়া মাদকদ্রব্য বিক্রি করে থাকেন। সর্বশেষ এসআই চিন্ময় ও তার সহযোগী বেল্লাল গাজী তাকে (নিধু) ৩০০ বোতল ফেনসিডিল বিক্রি করতে দেয়। পাশাপাশি নিধু ছাড়াও রুবেল হোসেন বেপারী এবং কামাল ওরফে মাইজ্জা কামাল বরিশাল নগরজুড়ে মাদক বিক্রি করে।

পুলিশকে এমন তথ্য দেয়ার পর নিধু আদালতেও ১৬৪ ধারায় জবানবন্দি দেন নিধু মিস্ত্রি।

পরে ওই মামলার তদন্ত শেষে ডিবি পুলিশের পরিদর্শক রেজাউল ইসলাম ২০১৬ সালের ৫ সেপ্টেম্বর এসআই চিন্ময় মিস্ত্রীসহ ৫ জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট জমা দেন।

আদালত ১৪ জনের সাক্ষ্য গ্রহণ শেষে দোষী সাব্যস্ত হওয়ায় চিন্ময় মিস্ত্রি, নিধু মিস্ত্রি ও রুবেলকে দণ্ড প্রদান করেন। পাশাপাশি অভিযোগ প্রমাণিত না হওয়ায় বেল্লাল ও কামালকে খালাস প্রদান করেন।

রায় ঘোষণার সময় চিন্ময় মিস্ত্রি ও নিধু মিস্ত্রি আদালতে উপস্থিত ছিলেন। তবে রুবেল পলাতক থাকায় তার বিরুদ্ধে পরোয়ানা জারি করা হয়।