ভুল অপারেশনের ১৬ দিন পর মারা গেলেন গৃহবধূ

  সিরাজগঞ্জ প্রতিনিধি ২২ অক্টোবর ২০১৯, ০০:৩০ | অনলাইন সংস্করণ

সিরাজগঞ্জ

সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. এমএম সুমনুল হক সজীবের ভুল অপারেশনের কারণে মারা গেলেন গৃহবধূ রাশিদা খাতুন (৩০)।

ভুল অপারেশনের ১৬ দিন পর রোববার রাতে সদর উপজেলার সয়দাবাদ ইউনিয়নের পঞ্চসোনা গ্রামের নিজ বাড়িতে তিনি মারা যান।

নিহত রাশিদা বেগম ওই গ্রামের মনিরুল ইসলামের স্ত্রী।

৫ আক্টোবর সদর উপজেলার কড্ডার মোড় এলাকার ল্যাব এইচ হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারে তার সিজার করেন ডা. এমএম সুমনুল হক।

রাশিদা বেগমের স্বামী মনিরুল ইসলাম জানান, ৫ অক্টোবর সকালে তার স্ত্রী রাশিদার প্রসব ব্যথা শুরু হলে তিনি ল্যাব এইচ হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারের ডা. এমএম সুমনুল হকের কাছে নিয়ে যান। এ সময় ওই ডাক্তারের পরামর্শে সেখানে ভর্তি করেন এবং পরীক্ষা-নিরীক্ষা করে জরুরিভাবে সিজার করতে হবে বলে রোগীর লোকজনকে জানান।

এমতাবস্থায় ডাক্তারের পরামর্শে রোগীর সিজার করানো হয়। এর কিছুক্ষণের মধ্যে রোগীর অবস্থার অবনতি হতে শুরু করলে ডা. এমএম সুমনুল হক রোগীকে দ্রুত ঢাকা বা বগুড়ায় নিয়ে যেতে বলেন।

মুমূর্ষু অবস্থায় রোগীকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করানো হলে সেখানকার চিকিৎসকরা জানান, সিজারের সময় ভুল করে জরায়ু কেটে ফেলা হয়েছে।

পরে সেখান থেকে রোগীর লোকজন তাকে ঢাকার হলি ফ্যামিলি হাসপাতাল, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল, লালমাটিয়ার রয়েল হাসপাতাল ও সবশেষ মিরপুরের ডেল্টা মেডিকেল হাসপাতালে নিয়ে যান। কিন্তু ক্রমেই রোগীর অবস্থার অবনতি হতে থাকে। এভাবে ১৬ দিন চিকিৎসার পর রোববার রাতে তিনি নিজ বাড়িতে মৃত্যুবরণ করেন।

এ ব্যাপারে ডা. এমএম সুমনুল হকের সঙ্গে বারবার মোবাইলে যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি রিসিভ করেননি।

সিরাজগঞ্জ সিভিল সার্জন ডা. জাহিদুল ইসলাম বলেন, বিষয়টি শুনেছি। তবে এ ব্যাপারে এখনও কেউ কোনো অভিযোগ করেনি। তবে অভিযোগ না পেলেও তদন্তসাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×