বিজিবির বাধায় বিএসএফের কাঁটাতারের বেড়ার কাজ বন্ধ

  রামগড় (খাগড়াছড়ি) প্রতিনিধি ২৩ অক্টোবর ২০১৯, ২১:২৬ | অনলাইন সংস্করণ

খাগড়াছড়ি

বিজিবির বাধায় খাগড়াছড়ির রামগড় সীমান্তের ২২১৭/৪ আরবি সীমানা পিলার সংলগ্ন কাশিবাড়ির ওপারে ভারতের সাবরুমের কাঁঠালছড়ির আইল্যামারা নামক এলাকায় কাঁটাতারের বেড়ার কাজ বন্ধ রেখছে বিএসএফ।

সোমবার সকালে বিএসএফ অতিরিক্ত সৈন্য সমাবেশ ঘটিয়ে সীমান্তের ৫০ গজের মধ্যে কাঁটাতারের বেড়া নির্মাণের কাজ শুরু করলে বিজিবি বাধা দেয়। বিজিবির বাধা উপেক্ষা করে ওইদিন বিকাল পর্যন্ত তারা কাজ চালিয়ে যায়।

পরের দিন মঙ্গলবার সকালে বিএসএফ পুনরায় কাজ আরম্ভ করলে বিজিবি আবারও বাধা দেয়। বিজিবির বাধার কারণে বিএসএফ পতাকা বৈঠকের প্রস্তাব দিলে বিজিবি সম্মত হয়।

মঙ্গলবার দুপুর দেড়টার দিকে রামগড় ৪৩ বিজিবির অধিনায়ক লে. কর্নেল তারিকুল হাকিমের নেতৃত্বে ১৩ সদস্যের দলটি ভারতের আইল্যামারা এলাকায় অনুষ্ঠিত পতাকা বৈঠকে যোগ দেয়।

বৈঠকে ২০ সদস্যের বিএসএফের নেতৃত্ব দেন সাবরুমস্থ ৬৬ ব্যাটালিয়নের কমান্ডার। বৈঠকটি দুপুর সাড়ে ৩টা পর্যন্ত চলে।

বৈঠক শেষে ৪৩ বিজিবির উপ-অধিনায়ক মেজর জাকির হোসেন বলেন, বৈঠকটি ফলপ্রসূ হয়েছে। ওই স্থানে শূন্যরেখা থেকে দেড়শ' গজের মধ্যে কাঁটাতারের বেড়া নির্মাণের ব্যাপারে উভয় দেশের সন্মতি রয়েছে। কিন্তু বেড়ার নকশার ব্যাপারে আমাদের আপত্তির কথা জানিয়েছি।

তিনি বলেন, বৈঠকে নকশার ব্যাপারে দু'দেশের উচ্চপর্যায়ের যৌথ সিদ্ধান্ত না হওয়া পর্যন্ত সীমান্তে কাঁটাতারের বেড়া নির্মাণের কাজ বন্ধ রাখতে বিএসএফ সম্মত হয়েছে।

তিনি আরও বলেন, বিজিবির সদর দফতর থেকে যে নকশা দেয়া হয়েছে তা অনুসরণ করা হচ্ছে কিনা এ বিষয়ে জানতে বিএসএফের কাছে চিঠি পাঠানো হয়েছিল। কিন্তু বিএসএফ চিঠির উত্তর না দিয়ে কাজ আরম্ভ করলে বিজিবির পক্ষ থেকে বাধা দেয়া হয়।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×