মিনতি করেও পুলিশের মন গলাতে পারলেন না বিএনপি নেতারা

  নারায়ণগঞ্জ প্রতিনিধি ২৩ অক্টোবর ২০১৯, ২১:৪৪:৩৩ | অনলাইন সংস্করণ

বিএনপি নেতাকে সরিয়ে দিচ্ছেন ওসি। ছবি: যুগান্তর

‘৫ মিনিট সময় দেন। না হলে ২ মিনিট সময় দেন। অন্ততপক্ষে ১ মিনিট সময় দেন। ১ মিনিটের মধ্যে কর্মসূচি শেষ করে দেব। আমরা শান্তিপূর্ণভাবে কর্মসূচি পালন করব। কোনোরকম বিশৃঙ্খলতা সৃষ্টি হবে না।’

কিন্তু মহানগর বিএনপি নেতাদের এমন কাকুতি-মিনতিও মন গলাতে পারেনি পুলিশের। বুধবার বিকালে নারায়ণগঞ্জ শহরের চাষাঢ়া বালুর মাঠ এলাকায় নারায়ণগঞ্জ মহানগর বিএনপির কর্মসূচি ভণ্ডুল করে দেয় পুলিশ।

রাস্তায় দাঁড়ানো তো দূরের কথা, উল্টো ব্যানারটিও ছিনিয়ে নেয় পুলিশের কর্মকর্তারা। ভোলায় ধর্মীয় অনুভূতিতে আঘাতহানার প্রতিবাদে ও খালেদা জিয়ার মুক্তির দাবিতে এই কর্মসূচির আয়োজন করা হয়েছিল।

প্রত্যক্ষদর্শীরা জানান, কর্মসূচির শুরুতে ব্যানার নিয়ে দাঁড়ালে চাষাঢ়া পুলিশ ফাঁড়ির পরিদর্শক মিজানুর রহমানের নেতৃত্বে পুলিশের একটি টিম ব্যানার ছিনিয়ে নেয়। এ সময় নেতাকর্মীদের একে একে সরিয়ে দেয় পুলিশ।

তখন নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এটিএম কামাল একাই বক্তব্য দিতে থাকেন। পরে পুলিশের বাধায় নেতাকর্মীরা ফের ছত্রভঙ্গ হয়ে সরে যান।

নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এটিএম কামাল বলেন, শান্তিপূর্ণ কর্মসূচি পালনের সুযোগ দেয়া হয়নি। পুলিশ প্রশাসন আমাদের ব্যানার ছিনিয়ে নিয়ে গেছে। আজকে আমাদের সাংবিধানিক অধিকার হরণ করা হচ্ছে।

এ সময় আরও উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক আবু আল ইউসুফ খান সেন্টু, আব্দুস সবুর খান সেন্টুসহ প্রমুখ।

ঘটনাপ্রবাহ : কারাগারে খালেদা জিয়া

আরও
জেলার খবর
অনুসন্ধান করুন

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত