পাকিস্তান সফরে যশোরের মেয়ে নারী ক্রিকেট দলের মেঘলা

  যশোর ব্যুরো ২৩ অক্টোবর ২০১৯, ২২:৪৪ | অনলাইন সংস্করণ

সানজিদা আক্তার মেঘলা
সানজিদা আক্তার মেঘলা

জাতীয় নারী ক্রিকেট দলে যশোরের মেয়ে হিসেবে এবারই প্রথম সুযোগ পেলেন সানজিদা আক্তার মেঘলা।

সোমবার পাকিস্তান সফরের জন্য ঘোষিত ১৪ সদস্যের দলে সুযোগ পেয়েছেন এই বাঁহাতি স্পিনার।

মঙ্গলবার রাতেই পাকিস্তানের উদ্দেশে দেশ ত্যাগ করেছে বাংলাদেশ দল।

সেখানে নারী ক্রিকেট দল তিনটি টি-২০ ও ১টি ওয়ানডে ম্যাচ খেলবে।

মেঘলার এই সাফল্যে যশোর ক্রীড়াঙ্গনে আনন্দের জোয়ার।

যশোরের আছিয়া ক্রিকেট একাডেমির প্রশিক্ষক এহসানুল হক সুমন বলেন, জাতীয় নারী ক্রিকেট দলের সর্বকনিষ্ঠ খেলোয়াড় সানজিদা আক্তার মেঘলা। সে এবার এসএসসি পরীক্ষার্থী।

জানা গেছে, ২০১৮ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ দলের স্ট্যান্ডবাই তালিকায় ছিলেন যশোর রাজারহাটের সুলতানা খাতুন। শ্রীলংকায় রয়েছে বাংলাদেশ ইমার্জিং অনূর্ধ্ব-২৩ দল। এ দলে রয়েছেন যশোর শহরের খড়কী শাহ আব্দুল করিম রোডের রুবাইয়া হায়দার ঝিলিক।

শহরের মধুসূদন তারাপ্রসন্ন (এমএসটিপি) গালর্স স্কুল এন্ড কলেজের ক্রীড়া শিক্ষক চাঁদ সুলতানার হাত ধরে ক্রিকেটের চর্চা শুরু যশোর শহরের চাঁচড়া ডালমিল এলাকার মেয়ে সানজিদা আক্তার মেঘলার। জাতীয় স্কুল-মাদ্রাসা ও কারিগরি শিক্ষক সমিতির আয়োজনে শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতার মাধ্যমে প্রতিযোগিতামূলক ক্রিকেটে যাত্রা শুরু।

এরপর থেকেই আগ্রহ বেড়ে যায় ক্রিকেটে। মেঘলার আগ্রহে ক্লেমন আছিয়া ক্রিকেট ইন্সটিটিউটে ভর্তি করে দেয় পরিবার। একাডেমির প্রশিক্ষক এহসানুল হক সুমন ও আসাদুল্লাহ খান বিপ্লবের তত্ত্বাবধানে ধীরে ধীরে বেড়ে ওঠেন ক্রিকেট আঙ্গিনায়।

এক সময় ঢাকার বিকেএসপিতে ভর্তি হন মেঘলা। লেখাপড়ার পাশাপাশি সেখানেই আরও বেশি ক্রিকেট নিয়ে অনুশীলন করেন। খেলেছেন ঢাকার বেশ কয়েকটি ক্লাবে। ভালো নৈপূণ্য প্রদর্শন করে অবশেষে মঙ্গলবার বিসিবি ঘোষিত পাকিস্তান সফরের জন্য ঘোষিত দলে ডাক পেয়েছেন।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×