ভোলায় বাল্যবিয়ে রোধে কিশোরী ক্লাবের সদস্যদের মাঝে সাইকেল বিতরণ

  যুগান্তর রিপোর্ট, ভোলা ৩১ অক্টোবর ২০১৯, ২০:৩৮ | অনলাইন সংস্করণ

ভোলায় বাল্যবিয়ে রোধে কিশোরী ক্লাবের সদস্যদের মাঝে সাইকেল বিতরণ
ভোলায় বাল্যবিয়ে রোধে কিশোরী ক্লাবের সদস্যদের মাঝে সাইকেল বিতরণ। ছবি: সংগৃহীত

ভোলায় বাল্যবিয়ে রোধে কিশোরীদের মাঝে সাইকেল ও পুরস্কার বিতরণ করেছেন জেলা প্রশাসক মো. মাসুদ আলম ছিদ্দিক।

বৃহস্পতিবার ইউনিসেফ এবং মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সহযোগিতায় কোস্ট ট্রাস্টের আয়োজনে জেলা শিল্পকলা একাডেমিতে কিশোর-কিশোরী ক্লাবের নেটওয়ার্কিং সভায় এ পুরস্কার বিতরণ করা হয়।

এ সময় জেলা প্রশাসক মো. মাসুদ আলম ছিদ্দিক বলেন, বাল্যবিয়ে রোধে কিশোরী ক্লাবের সদস্যরা সাইকেল চালিয়ে সচেতনতামূলক সভা করবে। বাল্যবিয়ে আমাদের সামাজিক অভিশাপ। এ অভিশাপ থেকে সমাজকে মুক্ত করতে পরিবার, সমাজ ও রাষ্ট্রকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

এ দেশকে সামনের দিকে এগিয়ে নিতে আমাদের আগে বাল্যবিয়ে মুক্ত সমাজ গড়ে তুলতে হবে। মেয়েরা যখন পড়ালেখা করে প্রতিষ্ঠিত হবে, সমাজের বিভিন্ন ক্ষেত্রে বিশেষ ভূমিকা রাখবে, তখনই বাংলাদেশ একটি উন্নত রাষ্ট্রে পরিণত হবে।

তিনি বলেন, এখন আর মেয়েরা পিছিয়ে নেই। আমাদের প্রধানমন্ত্রী, স্পিকার এবং শিক্ষামন্ত্রী নারী। তারা এ সর্বোচ্চ ক্ষমতায় থেকে দেশ পরিচালনা করছেন। তোমাদেরকেও আগামীর বাংলাদেশকে নেতৃত্ব দিবে, সেই ক্ষেত্রে পড়ালেখা করে মানুষের মতো মানুষ হতে হবে।

জেলা প্রশাসকের উদ্যোগে কিশোরী ক্লাব সদস্যদের মাঝে সাইকেল বিতরণ করেন এবং প্রত্যেকটি কিশোর-কিশোরী ক্লাবে একটি করে সাইকেল ও ফুটবল দেওয়ার আশ্বাস দেন। এ সময় কিশোর-কিশোরীরা তাদের ক্লাবের বিভিন্ন কার্যক্রম অতিথিদের সামনে তুলে ধরেন। ডিডিএলজি কর্মকর্তা মো. মাহমুদুর রহমানের সভাপতিত্বে নেটওয়ার্কিং সভায় আরও উপস্থিত ছিলেন, ইউনিসেফের বরিশাল বিভাগীয় চিফ এ এইচ তৌফিক আহমেদ, অতিরিক্ত পুলিশ সুপার মো. মহসিন আল ফারুক, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কামাল হোসেন, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মো. ইকবাল হাসান, সহকারী শিক্ষা অফিসার মাদব চন্দ্র দে, বিটিভি জেলা প্রতিনিধি এম এ তাহের, জাতিসংঘের শিশু বিষয়ক সংস্থা ইউনিসেফের শিশু সুরক্ষা কর্মকর্তা মো. জামিল হোসেন, কোস্ট ট্রাস্টের জেলা সমন্বয়কারী মো. মিজানুর রহমান, অ্যাডভোকেসি অ্যান্ড মিডিয়া কর্মকর্তা আদিল হোসেন, কিশোরী ক্লাবের প্রতিনিধি হাজেরা বেগম ইমা প্রমুখ। অনুষ্ঠানে সঞ্চলনা করেন আব্দুস সালাম।

পরে বিভিন্ন কিশোর-কিশোরীদের অংশগ্রহণে দেয়ালিকা সোশ্যাল ম্যাপ প্রতিযোগিতায় পুরস্কার বিতরণ করেন অতিথিবৃন্দ।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×