ফুলছড়িতে ভিন্নরূপে পুরুষ!

  গাইবান্ধা প্রতিনিধি ০৪ নভেম্বর ২০১৯, ২০:২২ | অনলাইন সংস্করণ

রান্না উৎসব অনুষ্ঠানের উদ্বোধন করেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া
রান্না উৎসব অনুষ্ঠানের উদ্বোধন করেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া

গাইবান্ধার ফুলছড়ি উপজেলা পরিষদ চত্বরে সোমবার ‘ভিন্নরূপে পুরুষ’ নামে রান্না উৎসব এবং খাদ্য মেলা অনুষ্ঠিত হয়।

সাধারণ মানুষের মধ্যে সচেতনতা বৃদ্ধি এবং গৃহস্থালির কাজে বিশেষ করে রান্নার ক্ষেত্রে পুরুষের অংশগ্রহণকে উৎসাহিত এবং ঘরের কাজে নারীদের সাহায্য-সহযোগিতা করা এ প্রতিযোগিতার উদ্দেশ্য বলে জানান উদ্যোক্তারা।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে আনুষ্ঠানিক রান্না উৎসব অনুষ্ঠানের উদ্বোধন করেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া।

বেসরকারি সংগঠন এসকেএস ফাউন্ডেশনের সমন্বয়কারী সুরুজ আলী সরকারের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন গাইবান্ধা সিভিল সার্জন ডা. এবিএম আবু হানিফ, ফুলছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান জিএম সেলিম পারভেজ, ফুলছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু রায়হান দোলন, একশন এইড বাংলাদেশের প্রকল্প সমন্বয়কারী ইসরাত জাহান বিজু, উপজেলা ফেডারেশনের কোষাধ্যক্ষ বিথি বেগম, জালাল উদ্দিন প্রমুখ।

এর আগে প্রধান অতিথি ডেপুটি স্পিকার ও অন্য অতিথিরা প্রতিযোগিতায় পুরুষদের রান্না করা খাবারের পরসা নিয়ে সাজানো বিভিন্ন স্টল পরিদর্শন করেন এবং রান্না করা খাবারের স্বাদ গ্রহণ করেন।

প্রতিযোগিতায় অংশ নেয়া ১৮টি স্টলে পুরুষরা গৃহস্থালির সেবামূলক কাজ করেন এবং নারীরা ব্যবস্থাপনার দায়িত্ব পালন করেন। পুরুষরা মাছ, মাংস, সবজি, ভর্তা, ভাজিসহ অন্তত ৭০ রকমের রান্না করেন। এ ছাড়া পিঠা ও পায়েসসহ বিভিন্ন ধরনের খাবার তৈরি করে স্টলে পরসা সাজান পুরুষরা।

প্রতিযোগিতা উপলক্ষে মঞ্চ নাটক পরিবেশন ও পুরস্কার বিতরণ করা হয়।

উল্লেখ্য, গাইবান্ধার ফুলছড়ি উপজেলার উদাখালী, কঞ্চিপাড়া, উড়িয়া, গজারিয়া ও ফজলুপুর ইউনিয়নের গ্রামীণ অতিদরিদ্র ও দরিদ্র নারীদের অর্থনৈতিক ক্ষমতায়নের লক্ষ্যে নেদারল্যান্ড পররাষ্ট্র মন্ত্রণালয়ের আর্থিক ও একশন এইড বাংলাদেশের কারিগরি সহযোগিতায় প্রকল্পভুক্ত নারী-পুরুষদের নিয়ে কাজ করছে এসকেএস ফাউন্ডেশনের পাওয়ার প্রকল্প।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×