পূবাইল বাজারে ৫ কোটি টাকার কাচারি বাড়ি দখলমুক্ত

  পূবাইল (গাজীপুর) প্রতিনিধি ০৪ নভেম্বর ২০১৯, ২৩:১৩ | অনলাইন সংস্করণ

বাড়ি

গাজীপুর মহানগরের পূবাইল বাজারে ৫ কোটি টাকার কাচারি বাড়ি দখলমুক্ত করা হয়েছে।

সোমবার বিকালে পূবাইল মেট্রো থানার ৪১নং ওয়ার্ডের পূবাইল বাজার ভূমি অফিসের জমিতে ওই অবৈধ বস্তিঘর উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। এতে দীর্ঘ ২৫ বছর পর প্রায় ৫ কোটি টাকার এ কাচারি বাড়ি দখলমুক্ত হয়েছে।

আলোচিত এ অভিযান পরিচালনা করেন গাজীপুর নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী ভূমি কমিশনার রাবেয়া পারভেজ।

উচ্ছেদ অভিযানে অংশ নেন জেলা ভূমি অফিসের কানুনগো, গোলাম মুর্তজা, সার্ভেয়ার, জাহাঙ্গীর আলম, মিউটেশন সহকারী, রুকুনুজ্জামান ও পূবাইল ভূমি সহকারী তহশিলদার জাবেদ সারোয়ার।

ভূমি অফিসের ৮০ শতক কাচারি বাড়ি দখলে নিয়ে ঘরবাড়ি করে ভাড়া দিয়ে দীর্ঘ ২০-২৫ বছর বসবাস ও ভাড়া আদায় করায় এ উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।

ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, মোবাইল কোর্টের মাধ্যমে এক ঘণ্টার সময় দিলে ২২টি গরীব অসহায় পরিবারের মধ্যে কান্নার রোল পড়ে যায়। কেউ কেউ মূর্ছা যাচ্ছিল। বিকাল সাড়ে তিনটায় উচ্ছেদ অভিযান শুরু হলে উৎসুক জনতার ভিড় জমে যায়।

এ সময় অতিরিক্ত নিরাপত্তার জন্য পূবাইল থানার পুলিশ ডেকে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

স্থানীয়রা অভিযোগ করে যুগান্তরকে জানান, এক ঘণ্টার সময়ে আমরা আমাদের মূল্যবান কিছুই সরাতে পারিনি তাই বুলডোজারে পিষ্ট হয়ে গেল ২৫ বছরের স্বপ্ন, একটু মাথা গোঁজার ঠাঁই নাই।

স্থানীয় কাউন্সিলর মোমেন মিয়া বলেন, অন্তত দুইটা দিন সময় দিলে গরীব বস্তিবাসীর এত ক্ষতি হত না।

নির্বাহী ম্যাজিস্ট্রেট রাবেয়া পারভেজ যুগান্তরকে বলেন, সরকারি জমি দখলদারদের ব্যাপারে গাজীপুর জেলা প্রশাসক জিরো টলারেন্স অবস্থানে আছেন। অবৈধ দখলদারদের উচ্ছেদ করা হবে, কেউ পার পাবে না।

এক ইঞ্চি খাসজমি কেউ জবরদখল করতে পারবে না। যদি কেউ ভূমিহীন আবেদন করে আমরা বিবেচনা করব।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×