রোহিঙ্গা শিবির সংলগ্ন পাহাড়ে ডাকাত ও সস্ত্রাসীদের আস্তানা

  টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি ০৬ নভেম্বর ২০১৯, ২২:৩৩ | অনলাইন সংস্করণ

র‌্যাবের অভিযান
র‌্যাবের অভিযান। ছবি: যুগান্তর

কক্সবাজারের টেকনাফে রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন পাহাড়ে ডাকাত ও সন্ত্রাসী আস্তানা শনাক্ত করেছে র‌্যাব।

বুধবার দুপুরে হেলিকপ্টারে টহল অভিযান পরিচালনার পর কক্সবাজার র‌্যাব-১৫ অধিনায়ক উইং কমান্ডার আজিম আহমদ বলেন, টেকনাফের শালবাগান ও নয়াপাড়া রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন পাহাড়ে কিছু আস্তানা শনাক্ত করা হয়েছে। তবে গহীন পাহাড়ে কোনো আস্তানার সন্ধান মেলেনি। শনাক্ত হওয়া আস্তানাসমুহ ধ্বংস করতে শিগগিরই অভিযান চালানো হবে বলে জানান তিনি।

তিনি আরও জানান, ক্যাম্পসহ আশপাশের এলাকায় ডাকাত আব্দুল হাকিমসহ বেশকিছু ডাকাত ও সন্ত্রাসীদের কর্মকাণ্ডের ব্যাপারে তথ্য থাকায় র‌্যাব তাদের দমনে পরিকল্পিতভাবে অভিযান চালাচ্ছে।

বুধবার দুপুর ১টারদিকে টেকনাফের শালবাগান ও নয়াপাড়া রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন পাহাড়সহ আশপাশে পাহাড়ে হেলিকপ্টার চক্কর দিতে দেখা যায়। এ সময় এ সব পাহাড়ি এলাকায় র‌্যাব ১৫-এর সহকারী পুলিশ সুপার শাহ আলমের নেতৃত্বে বিপুলসংখ্যক র‌্যাব সদস্য মোতায়েন ছিল।

এদিকে খোঁজ নিয়ে জানা গেছে, মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গারা টেকনাফের উখিয়া উপজেলার বিভিন্ন অঞ্চলে বসবাসসহ ৩৪টি ক্যাম্পে আশ্রয় নিয়েছে।

এদের মধ্যে কিছু বেপরোয়া দুষ্কৃতকারী রোহিঙ্গা মাদক, ডাকাতি, চুরি, হত্যা ও বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ডে জড়িয়ে পড়ে। এর মধ্যে রোহিঙ্গা আবদুল হাকিম ডাকাত ও রোহিঙ্গা সলিম ডাকাত বেশ দুর্ধর্ষ হয়ে ওঠে। বিশেষ করে টেকনাফের গহীন অরণ্যে আবদুল হাকিম ডাকাতের একাধিক আস্তানা রয়েছে বলে একাধিক সূত্রে জানা গেছে।

তার বিরুদ্ধে টেকনাফের আওয়ামী লীগ নেতা হত্যা মামলাসহ টেকনাফ থানায় হত্যা ৭টি, অপহরণ ৬টি, মাদক ২টি, ধর্ষণ ১টি, ডাকাতির ২টি মামলা রয়েছে।

অপরজন মো. সলিম ওরফে সলিম ডাকাত রোহিঙ্গা ক্যাম্পসহ স্থানীয়দের আতংকের আরেক নাম। জাদিমুরা এলাকার যুবলীগ নেতা ওমরকে হত্যা করে দেশ-বিদেশে বেশ আলোচনায় আসে এই সলিম ডাকাত। গত কয়েক সপ্তাহ আগে তাদের একটি গ্রুপের হাতে সলিম ডাকাত নিহত হয়েছে বলে জানা গেছে। তবে এ ব্যাপারে আইন-শৃংখলা বাহিনীর কোনো বক্তব্য পাওয়া যায়নি।

র‌্যাব-১৫ টেকনাফ ইনচার্জ লে. মির্জা মাহতাব বলেন, গহীন পাহাড়ে হেলিকপ্টার চক্কর দিয়ে বেশ কয়েকটি সন্দেহজনক জায়গা নজরে এসেছে। ইতিমধ্যে ড্রোন ব্যবহার করে কয়েকটি আস্তানা ধ্বংস করা হয়েছে। ভবিষ্যতে আরও অভিযান পরিচালনা করা হবে।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×